১৫ নভেম্বর ২০১৯
শিল্পাচার্য জয়নুল আবেদীন স্মৃতি স্বর্ণপদক প্রতিযোগিতা

শিশুদের নিয়েই সমৃদ্ধশালী দেশ গড়তে হবে : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, আজকের এই শিশুরাই আগামীর প্রজন্মের ভবিষ্যৎ। তাদের সুশিক্ষায় শিক্ষিত করতে পারলেই দেশ হবে সমৃদ্ধিশালী। শিশুদের লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে পারলেই সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব। স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শিশুদের ভালোবাসতেন। তিনি বুঝতে পেরেছিলেন শিশুদের প্রতিভাকে জাগ্রত করতে পারলেই এই দেশ এগিয়ে যাবে। তাই তিনি বাংলাদেশ টেলিভিশনে নতুনকুঁড়ির মাধ্যমে শিশুদের জাগ্রত করেছিলেন। সেই নতুনকুঁড়ি থেকে অনেক প্রতিভাবান শিশুশিল্পী সৃষ্টি হয়েছে। আজকে শিশুদের নিয়ে সেই ধরনের কোনো অনুষ্ঠান নেই বললেই চলে। এই প্রজন্মের শিশুদের নিয়েই আগামীদিনের সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে নিতে হবে। শিল্পাচার্য জয়নুল আবেদীন স্মৃতি চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে অনেক প্রতিভাবান শিশু উঠে আসবে এবং তারা এক একজন শিল্পাচার্য জয়নুল আবেদীনের মতো বড় শিল্পী হিসেবে পরিণত হবে।
ডা: শাহাদাত গত মঙ্গলবার বিকেলে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে শিল্পাচার্য জয়নুল আবেদীন স্মৃতি স্বর্ণপদক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্তদের পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে এই দেশ স্বাধীনতা পেলেও আজ এই দেশের মানুষ অধিকার ও গণতন্ত্র হারা। আজ আমাদের শিশুরা কী শিক্ষা নিচ্ছে? চার দিকে শুধু দুর্নীতি আর দুর্নীতি। নৈতিকতার বিপর্যয় ঘটছে প্রতিনিয়ত। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আগামী প্রজন্মকে সুন্দর একটি বাংলাদেশ উপহার দিতে হলে শিশুদের নীতি ও নৈতিকতা শিক্ষায় গড়ে তুলতে হবে।
আবদুল আউয়ালের সভাপতিত্বে এবং উর্মি আকতার ও সাবিহা আকতারের যৌথ পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ ড. মো: সানা উল্লাহ, সৈয়দ আমিন মাহমুদ, লায়ন মো: আরমান আরিফ, মোহাম্মদ আলী মিঠু, মনজুর রহমান চৌধুরী, লায়ন আমিরুল হক, জাকির হোসেন, এমদাদুল হক বাদশা, সাজ্জাদ বিন খালেদ সুমন, জসিম উদ্দিন চৌধুরী, নাসিম চৌধুরী, আসাদুর রহমান টিপু, দেলোয়ার হোসেন, রিদুয়ানুল হক রিদু, মো: ফোরকান, হাবিবা, রৌউজা, তানিয়া, তরী, জিতু প্রমুখ।

 


আরো সংবাদ