১১ ডিসেম্বর ২০১৯
তারুণ্যের গুণীজন সংবর্ধনায় মেয়র

তরুণ সমাজকে সুস্থ সংস্কৃতিচর্চার মাধ্যমে অন্ধকার চূর্ণ করতে হবে

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, তরুণ সমাজকে সুস্থ সংস্কৃতিচর্চায় নিবেদিত হয়ে সমাজ থেকে সব অন্ধকার দূর করতে হবে। সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান শুদ্ধি অভিযানে যৌক্তিক ফল লাভের মধ্য দিয়ে আমাদের প্রত্যেককে অপাপবিদ্ধ চেতনায় শাণিত হতে হবে।
তিনি গত শনিবার তারুণ্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন কর্তৃক প্রধানন্ত্রী শেখ হাসিনার দুর্নীতিবিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে এক মতবিনিময় সভা ও বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য চট্টগ্রামের সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র একথা বলেন।
চসিক কে বি আবদুচ ছত্তার মিলনায়নে অনুষ্ঠিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, বাঙালি সংস্কৃতি যে স্বকীয়তা ও বৈশিষ্ট্য তা শুদ্ধাচারী জীবনবোধকে তাড়িত করে। তাই নিজেকে জানতে বুঝতে আবিষ্কার করতে হলে আমাদের সাংস্কৃতিক মূল্যবোধকে আঁকড়ে ধরে রাখতে হবে। তিনি আক্ষেপ করে বলেন, নতুন প্রজন্মের একটি বিরাট অংশ মূলধারা চ্যুত। তারা প্রযুক্তির অপব্যবহার করে পাপবিদ্ধ হচ্ছে। এদেরকে অবশ্যই মূল ধারায় ফিরে আসতে হবে। নাহলে ধ্বংস অনিবার্য। তারুণ্যের সভাপতি আবদুর রশিদ লোকমানের সভাপতিত্বে ও সংস্কৃতিকর্মী সালাউদ্দিন মামুন ও তামজিদ কামরানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সুচিন্তা বাংলাদেশ ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিন্নাত সোহানা, আওয়ামী লীগ নেতা ইদ্রিস কাজেমী, হাজী সামসুদ্দিন আহমেদ, আনোয়ার ইসলাম বাাপ্পী, আবদুস সাদেক নান্না, আবুল মুনসুর, এম এ হান্নান পলাশ, আবু নাসের, সৈয়দ আবু আদিল, জাবেদুল আলম শিপন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ইয়াছির আরাফাত প্রমুখ।
সংবর্ধিত সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক খোরশেদ আলম। অনুষ্ঠানে যেসব সংগঠনগুলো সংবর্ধিত হয়েছে সেগুলো হলোÑ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগ, আনজুমানে মুত্তাবেয়নে গাউছু মাইজভাণ্ডারী, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্কুল, লিউ জেলা ৩১৫ বি-৪, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ চট্টগ্রাম মহানগর, আ জ ম নাছির উদ্দীন ব্লাড ডোনার গ্রুপ, ডিঙ্গি, বন্ধন ক্লাব, যুব স্কোয়ার চট্টগ্রাম, সিটিজি ব্লাড ব্যাংক, পাঁচলাইশ যুব সঙ্ঘ, দেওয়ানহাট সমাজকল্যাণ পরিষদ, প্রতিজ্ঞা সঙ্ঘ, ষোলকবহর মহল্লা সমাজকল্যাণ সমিতি, কাট্টলী স্পোটর্স ম্যান রিক্রেশান ক্লাব, জীবন্ত ব্লাড ব্যাংক, নীলগিরি খেলাঘর আসর এবং প্রজন্ম ’৭১ সংগঠনগুলোকে ক্রেস্ট প্রদান করে সম্মানিত করা হয়।

 


আরো সংবাদ

সকল