০৮ ডিসেম্বর ২০১৯

বাতিঘর ও সিআইইউর যৌথভাবে কাজ করার সিদ্ধান্ত

-

আন্তর্জাতিকমানের গবেষণাপত্র, জার্নাল ও বিভিন্ন প্রকাশনা ছড়িয়ে দেয়া, শিক্ষার্থীদের ভেতর বই পড়ার আগ্রহ তৈরি করা ও শিক্ষামূলক বিভিন্ন ধরনের কর্মসূচি বাস্তবায়নে জনপ্রিয় গ্রন্থবিপণি প্রতিষ্ঠান চট্টগ্রামের বাতিঘর ও তারুণ্যমুখর বিদ্যাপীঠ চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) যৌথভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।
গত রোববার সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে এই উপলক্ষে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরের আয়োজন করা হয়। সিআইইউর পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও বাতিঘরের প্রধান দিপংকর দাশ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।
চুক্তি অনুযায়ী, বাতিঘর ও সিআইইউ কর্তৃপক্ষ এখন থেকে সব ধরনের জাতীয় ও আন্তর্জাতিকমানের পুস্তক-বই-জার্নাল ও প্রকাশনা একে অপরের সাথে বিনিময় করবে। সিআইইউর সব শিক্ষক ও শিক্ষার্থীকে বিশেষ ছাড়ে মূল্যবান বইগুলো কেনা ও পড়ার জন্য সহযোগিতা করবে বাতিঘর।
সিআইইউর ভিসি ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, সাহিত্যপ্রেমীদের অনন্য এক আনন্দভুবন এই বাতিঘর। দুটো প্রতিষ্ঠানই জ্ঞানের আলো ছড়িয়ে দিতে পাশাপাশি চলছে দীর্ঘ দিন। আশা করছি এই উদ্যোগের ফলে মানুষের জানার ঝুলি অন্য এক উচ্চতায় পৌঁছবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, ইংরেজি বিভাগের প্রধান সার্মেন রড্রিক্স, সিআইইউর লাইব্রেরিয়ান ড. মো: জিল্লুর রহমান, প্রশাসনিক শাখার ডেপুটি ডিরেক্টর কুমার দোয়েল দে, মানবসম্পদ শাখার সহকারী পরিচালক মো: আশরাফুল হক, বাতিঘরের পাবলিকেশন্স সম্পাদক মোজাম্মেল মাহমুদ প্রমুখ।

 


আরো সংবাদ