০৯ ডিসেম্বর ২০১৯

বহুজাতিক প্রতিষ্ঠানের কাজ দেখতে দুবাই আবুধাবি যাচ্ছেন ইডিইউর শিক্ষার্থীরা

-

বিশ্বমানের উচ্চশিক্ষা দেয়ার প্রতিশ্রুতি রক্ষায় আরেক ধাপ এগিয়ে যাচ্ছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। ভিন্ন দেশের সংস্কৃতির সাথে পরিচিত ও বহুজাতিক প্রতিষ্ঠান কিভাবে পরিচালিত হয় তা শেখাতে শিক্ষার্থীদের আট দিনের জন্য আন্তর্জাতিক বাণিজ্যনগরী দুবাই ও আবুধাবিতে নিয়ে যাচ্ছে ইডিইউ কর্তৃপক্ষ।
ছাত্রছাত্রীর মধ্যে প্রতিষ্ঠান পরিচালনার জ্ঞান এবং নেতৃত্ব ও উদ্যোক্তা তৈরি করতে ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট লিডারশিপ এক্সপেরিয়েন্স (আইজিএলই) নামের এ কোর্স চালু করা হয়। এতে প্রথম ব্যাচে অংশ নিচ্ছেন ২০ জন। তাদের সাথে যোগ দিচ্ছেন চারজন ফ্যাকাল্টি মেম্বার ও দুইজন প্রশাসনিক কর্মকর্তা। আগামী ২৩ নভেম্বর চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে দুবাইগামী বিমানে চড়ে বসবেন তারা।
দুবাই-আবুধাবির নানা ঐতিহাসিক ও উল্লেখযোগ্য স্থান, যেমনÑ কালচারাল হেরিটেজ সাইট, গ্লোবাল ভিলেজ, শেখ যায়েদ ইউনিভার্সিটি, ফ্রি জোন ও নলেজ পার্কে নিয়ে যাওয়া হবে তাদের।
এ বিষয়ে ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল থেকেই শিক্ষার্থীদের মধ্যে আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করার মতো যোগ্যতা সৃষ্টিতে মনোনিবেশ করেছি আমরা। কিন্তু শুধু ক্লাস-লেকচার আর পাঠ্যপুস্তকনির্ভর পড়াশোনায় এটি সম্ভব নয়। শিক্ষার্থীদের আন্তর্জাতিক অভিজ্ঞতা দেয়ার চিন্তা থেকে এ উদ্যোগ নিয়েছি।


আরো সংবাদ