১৪ ডিসেম্বর ২০১৯

ফ্লাইট সার্জেন্ট মহিআলমের স্মৃতি সংরক্ষণ কাজ ডিসেম্বরেই শুরু হবে : জেলা পরিষদ চেয়ারম্যান

-

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সশস্ত্র মুক্তিযুদ্ধে যারা রণাঙ্গনে আত্মাহুতি দিয়েছেন তাদের রক্তের ঋণ কিছুতেই শোধ হবে না। রণাঙ্গনের সফল নায়ক ফ্লাইট সার্জেন্ট শহিদ এ এইচ এম মহিআলম চৌধুরীর স্মৃতি সংরক্ষণ, মর্যাদা ও স্বীকৃতি নিশ্চিত করা আজ সময়ের দাবি।
এ পরিপ্রেক্ষিতে তিনি ঘোষণা করেন, চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে বিজয়ের মাস ডিসেম্বরেই শহীদ ফ্লাইট সার্জেন্ট শহীদ এ এইচ এম মহিআলম চৌধুরীর স্মৃতি সংরক্ষণে বাঁশখালীর সাধনপুরে স্মারক স্থাপনা নির্মাণ বাস্তবায়ন প্রকল্পের কাজ শুরু হবে।
তিনি গত রোববার ফ্লাইট সার্জেন্ট শহীদ মহিআলম চৌধুরীর শাহাদত বার্ষিকী উপলক্ষে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে অনুষ্ঠিত নাগরিক স্মরণসভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধবিষয়ক গবেষক ডা: মাহফুজুর রহমান।
মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ রাশেদের সভাপতিত্বে মুক্তিযোদ্ধার সন্তান নজরুল ইসলাম মোস্তাফিজের সঞ্চালনায় অনুষ্ঠিত নাগরিক স্মরণসভায় পরিবারের পক্ষে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে শহিদ মহিআলম চৌধুরীর ভ্রাতষ্পুত্রী মারজান বেগম বলেন, আমার চাচার স্মৃতি সংরক্ষণে মুক্তিযোদ্ধা ও চট্টগ্রামবাসীর উদ্যোগে আমি অভিভূত। শহীদ মহিআলমের নাগরিক স্মরণসভায় আরো বক্তব্য রাখেন শহীদ সার্জেন্ট মহিআলমের বড় ভাই মাউসুদ চৌধুরী, ২নং সাধনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, মুক্তিযোদ্ধা মো: আবুল কাশেম, মুক্তিযোদ্ধা মো: হোসেন বাবু, মুক্তিযোদ্ধা আবু বক্কর, মুক্তিযোদ্ধা আলী আহমদ, মুক্তিযোদ্ধা আবু তাহের, মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা, মুক্তিযোদ্ধা ফজল আহমদ প্রমুখ।

 


আরো সংবাদ