১৪ ডিসেম্বর ২০১৯

অসাধু ব্যবসায়ীদের ওপর তীক্ষè নজর রাখতে হবে : বিভাগীয় কমিশনার

-

অসাধু ব্যবসায়ীদের কর্মকাণ্ডের ওপর তীক্ষè নজর রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: আবদুল মান্নান। গত সোমবার চট্টগ্রাম সার্কিট হাউজে বিভাগীয় টাস্কফোর্স সভায় তিনি বলেন, পেঁয়াজ মজুদ করে বেশি দামে বিক্রি করার জন্য ব্যবসায়ীরা সিন্ডিকেট করেছেন। কিন্তু সেই পেঁয়াজ পচার পর নদীতে ফেলে দেয়া হয়। এ ধরনের অসাধু ব্যবসায়ীদের বিচার হওয়া দরকার।
তিনি বলেন, দ্রব্যমূল্যের সাথে জীবনযাত্রার সম্পর্ক অত্যন্ত নিবিড়। একটি পরিবার কিভাবে তাদের দৈনন্দিন জীবনকে নির্বাহ করবে তা নির্ভর করে তাদের আয়, চাহিদা এবং দ্রব্য মূল্যের ওপর। প্রয়োজনীয় প্রতিটি পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে এবং সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকলে তাদের জীবন স্বস্তিতে কাটে। অন্য দিকে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সাধারণ মানুষের আর্থিক সঙ্গতির সাথে অসামঞ্জস্য হয়ে পড়লে দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারে অশান্তি শুরু হয়। তাই বাজার পরিস্থিতি জনগণের ক্রয়সীমার মধ্যে রাখতে হবে।
বিভাগীয় কমিশনার বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি দেশের অন্যতম সমস্যা হিসেবে আবির্ভূত হয়েছে। রমজান মাসকে সামনে রেখে অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্য অস্থিতিশীল করতে চায়। এ বিষয়ের ওপর তীক্ষè নজর রাখতে হবে।
এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শঙ্কর রঞ্জন সাহা, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: আমিরুল ইসলাম সিকদারসহ চট্টগ্রাম বিভাগের সব জেলার জেলা প্রশাসকরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ