২৫ জানুয়ারি ২০২০

সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বিদ্যুৎ উপকেন্দ্র পরিদর্শন

-

সাদার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা সম্প্রতি পাওয়ার গ্রিড কোম্পানির চট্টগ্রামের বাকলিয়ার ১৩২/৩৩ কেভি গ্রিড বিদ্যুৎ উপকেন্দ্র পরিদর্শন করেছেন। ইউনিভার্সিটি থেকে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ সফরের আয়োজন করে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।
ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ইঞ্জিনিয়ার আশুতোষ নাথের তত্ত্বাবধানে দিনব্যাপী এই সফরে বিভাগের শিক্ষকরাসহ ষষ্ঠ, সপ্তম ও অষ্টম সেমিস্টারের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তা সহকারী ইঞ্জিনিয়ার মুহাম্মদ রিয়াজ উদ্দিন এবং সঞ্জিত বসাক বাকলিয়া ১৩২/৩৩ কেভি গ্রিড বিদ্যুৎ উপকেন্দ্র সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দেন।
পরে শিক্ষার্থীদের নিয়ে উপকেন্দ্রের অপারেশন রুম, কন্ট্রোল রুম, সুইচগিয়ার সেন্টারসহ যাবতীয় যন্ত্রপাতি ঘুরে দেখান এবং এসব যন্ত্রপাতির কলাকৌশল সম্পর্কে অবহিত করেন।


আরো সংবাদ

ইস্তাম্বুলে ভয়াবহ ভূমিকম্প, নিহত ১৮ পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর আশুলিয়ায় ৩ তলা ভবনের ছাদ থেকে ফেলে কর্মচারীকে হত্যা চকবাজারে তাপসের পক্ষে প্রচারণা আর্থ-সামাজিক উন্নয়নে অ্যাকাউন্টিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন সন্ত্রাস-দুর্নীতিমুক্ত এলাকা গড়তে চান মুফতি আতাউর ঢাকাবাসীর পিঠা ও বাকরখানী উৎসব অনুষ্ঠিত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর বাড়ি ও ক্যাম্পে আ’লীগ প্রার্থীর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ভালো আর্থিক প্রতিবেদনই দিতে পারে ভালো আইপিওর নিশ্চয়তা

সকল