২৫ জানুয়ারি ২০২০

ইডিইউতে আমদানি-রফতানি বাণিজ্য বিষয়ে কর্মশালা

-

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) আমদানি-রফতানি বাণিজ্যবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ইডিইউর সেন্টার ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড চেইঞ্জের (সিপিডিসি) আয়োজনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয় খুলশী ক্যাম্পাসে।
কর্মশালা পরিচালনা করেন কনসর্ট গ্রুপ অব ইন্ডাস্ট্রির হেড অব প্ল্যান্ট এস এম আশরাফুর রহমান এবং ইডিইউর স্কুল অব বিজনেসের সহকারী অধ্যাপক রবিউল হোসেন দোভাষ।
প্রফেশনাল সার্টিফিকেট ইন ইন্টারন্যাশনাল মেরিটাইম অ্যান্ড এভিয়েশন লজিস্টিকস শীর্ষক এ কর্মশালায় সিঅ্যান্ডএফ ও শিপিং এজেন্সি, ফ্রেইড ফরোয়ার্ডিং কোম্পানিতে কর্মরত, সাপ্লাই চেইন বিষয়ে আগ্রহী এবং এমবিএ শিক্ষার্থীরা অংশ নেন।
ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, চট্টগ্রাম বাণিজ্যিক রাজধানী এবং শিপিং সংস্থাগুলো প্রধানত এই অঞ্চলে স্থাপিত হওয়ায় আমরা অনুভব করেছি যে, এই কোর্সটি অংশগ্রহণকারীদের আন্তর্জাতিক লজিস্টিকের প্রাথমিক ধারণা তৈরি করতে এবং এ ক্ষেত্রে তাদের ক্যারিয়ার শুরু করতে সহায়তা করবে।
কর্মশালার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইডিইউর প্রভাষক ওয়াহিদুল ইসলাম ও সহকারী রেজিস্ট্রার হাসানুল বান্না।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সার্টিফিকেট হস্তান্তর করেন ইডিইউর স্কুল অব বিজনেসের সহযোগী ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির।

 


আরো সংবাদ

পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর আশুলিয়ায় ৩ তলা ভবনের ছাদ থেকে ফেলে কর্মচারীকে হত্যা চকবাজারে তাপসের পক্ষে প্রচারণা আর্থ-সামাজিক উন্নয়নে অ্যাকাউন্টিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন সন্ত্রাস-দুর্নীতিমুক্ত এলাকা গড়তে চান মুফতি আতাউর ঢাকাবাসীর পিঠা ও বাকরখানী উৎসব অনুষ্ঠিত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর বাড়ি ও ক্যাম্পে আ’লীগ প্রার্থীর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ভালো আর্থিক প্রতিবেদনই দিতে পারে ভালো আইপিওর নিশ্চয়তা বেতন বৈষম্য নিরসনসহ ৮ দফা দাবি সরকারি চাকুরেদের

সকল