২৮ ফেব্রুয়ারি ২০২০
চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভা

আধিপত্যবাদের থাবা থেকে মুক্তি পেতে শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হতে হবে

-

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ বলেছেন, শহীদ জিয়ার বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনেই আমাদের জাতিসত্তার সঠিক স্বরূপটি ফুটে উঠেছে। এই দর্শন যা আমাদের ভৌগোলিক জাতিসত্তার সুনির্দিষ্ট পরিচয় দান করে। আধিপত্যবাদের থাবা থেকে মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সবাইকে শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হতে হবে।
বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রবর্তক, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের (বীর উত্তম) ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে গত ২০ ডিসেম্বর এক সভায় বক্তারা এ কথা বলেন।
ফোরামের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর এস এম নছরুল কাদিরের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন প্রফেসর ড. হোসেন জামাল, ড. মোহাম্মদ সালেহ জহুর, ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, ড. মো: আব্দুল মান্নান, ড. মো: শফিকুল ইসলাম, ড. মোহাম্মদ মোশারফ হোসেন, ড. মোহাম্মদ আশরাফুল আজম খান, ড. এস এম শরীফুজ্জামান, ড. সফিকুল ইসলাম, ড. আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, ড. চৌধুরী মো: মনিরুল হাসান, ড. মো: আনোয়ার হোসেন, এ জি এম নিয়াজ উদ্দিন, মুহাম্মদ যাকারিয়া প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়ে বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় অভিযুক্ত করে কারান্তরীণ রাখা হয়েছে। দেশপ্রেমিক ছাত্র-জনতাকে সর্বশক্তি দিয়ে ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্বৈরাচারের কারাগার থেকে মুক্ত করতে হবে।

 


আরো সংবাদ