২১ ফেব্রুয়ারি ২০২০
ছাত্রদলের আলোচনা সভায় ডা: শাহাদাত

স্বনির্ভর বাংলাদেশ গড়ার কারিগর ছিলেন শহীদ জিয়া

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা: শাহাদাত হোসেন বলেছেন, স্বনির্ভর বাংলাদেশ গড়ার কারিগর ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি বাংলাদেশে বহু দলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। শুধু তা-ই নয় বাংলাদেশে যখন চারটি পত্রিকা ছাড়া সব সংবাদপত্র নিষিদ্ধ ছিল তখন শহীদ জিয়াই রাষ্ট্রীয় ক্ষমতায় এসে সব সংবাদপত্রের স্বাধীনতা এনে দেন।
তিনি গত শনিবার বিকেলে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে নগর ছাত্রদল আয়োজিত শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ডা: শাহাদাত বলেন, শহীদ জিয়াউর রহমান জেড ফোর্সের সর্বাধিনায়ক ছিলেন। সার্ক প্রতিষ্ঠার মাধ্যমে এই অঞ্চলের রাষ্ট্রগুলোর মধ্যে তিনি সম্প্রীতির বন্ধন সৃষ্টি করেছিলেন। মহান স্বাধীনতাযুদ্ধে রণাঙ্গনে যুদ্ধ করে বীরোত্তম খেতাবে ভূষিত ক্ষণজন্মা দেশপ্রেমিক শহীদ জিয়ার স্বপ্ন ছিল সমৃদ্ধশালী উন্নয়নমুখী একটি রাষ্ট্রগঠনের। তারই ধারাবাহিকতায় তিনি বাংলাদেশের জন্য গার্মেন্ট শিল্প চালু করেন, মধ্যপ্রাচ্যে শ্রমিক রফতানি চালু করেন, কৃষিখাতের উন্নয়নের জন্য খালকাটা কর্মসূচি চালু করেছিলেন, উৎপাদনমুখী শিক্ষাব্যবস্থা প্রবর্তন করেন।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, শহীদ জিয়ার দূরদর্শী চিন্তার কারণেই তার শাসনামলে তিনি তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নমুখী রাষ্ট্রের দিকে নিয়ে গিয়েছিলেন।
মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মো: সিরাজ উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, মহানগর ছাত্রদলের সহসভাপতি জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, জমির উদ্দিন নাহিদ প্রমুখ।

 


আরো সংবাদ