২৮ ফেব্রুয়ারি ২০২০

তনজিমুল মোছলেমীন এতিমখানা কালের পরীক্ষায় উত্তীর্ণ : বায়তুশ শরফের পীর

-

বায়তুশ শরফের পীর আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন বলেছেন, এতিমদের কল্যাণে কাজ করা অত্যন্ত মহৎ কাজ। এই কঠিন দায়িত্ব পালন করার মাধ্যমে মহৎ উদ্দেশ্য সফল করার ব্রত নিয়ে যারা এ প্রতিষ্ঠানকে আজকের অবস্থানে নিয়ে এসেছেন তারা একটি মহৎ কাজ সম্পাদন করেছেন, একটি উত্তম কাজ করেছেন, উত্তম কাজের জন্য উত্তম পুরস্কার ব্যতীত কি হতে পারে? একটি ভালো কাজ কখনো হারিয়ে যায় না। এই প্রতিষ্ঠানকে কালের পরীক্ষায় উত্তীর্ণ বলা যায়। আমরা সবাই আজ এতিমখানার সাফল্যে আনন্দিত ও গর্বিত।
তিনি সম্প্রতি চট্টগ্রাম হজরত শাহ আমানত দরগাহ সংলগ্ন তনজিমুল মোছলেমীন এতিমখানার ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও হেফজ সমাপ্তকারী ছাত্রদের দস্তারবন্দী প্রদান অনুষ্ঠানে সভাপতির ভাষণে এ কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন এতিম শিশুদের নিজের সন্তানের দৃষ্টিতে দেখে তাদের প্রতি মায়া-মমতা ভালোবাসা দিলে তারাও সমাজকে দিতে পারে আগামী দিনের চলার পথের দিক নির্দেশনা।
এতিমখানার তত্ত্বাবধায়ক মোহাম্মদ আমান উল্লাহর পরিচালনায় মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন এতিমখানার সম্পাদক অধ্যাপক হাকীম জামাল উদ্দিন হেজাযী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক লায়ন গভর্নর রফিক আহমদ, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, হাসনাইন ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের চেয়ারম্যান হাসান নূর চৌধুরী, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড পাঁচলাইশ শাখার ব্যবস্থাপক মোহাং আবু জাফর। অন্যানের মধ্যে ফেডারেশনের উপমহাসচিব সিএসকে সিদ্দিকী, অধ্যাপক নঈম কাদের, মাওলানা ছলাহ উদ্দিন মুহাম্মদ বেলাল, মুহাম্মদ ওমর ফারুক, মুক্তিযোদ্বা ছিদ্দিক আহমদ, নাছিরাবাদ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, এমদাদুল আজিজ চৌধুরী, আব্দুর রহমান মিন্ট প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের সভাপতি এতিমখানার হেফজ সমাপ্তকারী ১০ জন এতিম ছাত্রকে মাথায় পাগড়ি পরিয়ে দেন।

 


আরো সংবাদ