১৬ অক্টোবর ২০১৯

মুগপাকন পিঠা

মুগপাকন পিঠা -

উপকরণ : আতপ চালের গুঁড়া ৩ কাপ, মুগডাল ১ কাপ, তেল ২ কাপ (সিরার জন্য : চিনি ৩ কাপ, পানি ২ কাপ) লবণ স্বাদমতো এবং পানি প্রয়োজন মতো।

প্রণালী : প্রথমে চালের গুড়ি হালকা ভেজে নিতে হবে। ডাল হালকা ভেজে সেদ্ধ করে বেটে বা ব্লেন্ডারে মিহি করে ব্লেন্ড করে চালের গুড়ির সাথে লবণ দিয়ে প্রয়োজন মতো পানি দিয়ে মেখে খামির করে নিতে হবে।

তারপর মোটা রুটি বানিয়ে পছন্দ মতো কেটে নকশা করে নিন। ডুবো তেলে ভেজে তুলুন। চিনি ও পানি দিয়ে সিরা তৈরি করে রাখুন। ঠাণ্ডা সিরায় ডুবিয়ে ৫-৭ মিনিট রেখে তুলে পিঠা নিলেই হয়ে যাবে মজাদার মুগপাকন পিঠা।

রেসিপি : বদরুননেসা নিপা


আরো সংবাদ

বুয়েটে রাজনীতি নিষিদ্ধের বিপক্ষে ছাত্র সংগঠনগুলো সাভারে পৃথক স্থান থেকে নারী ও যুবকের লাশ উদ্ধার টাকা না দেয়ায় পুলিশ ফাঁড়িতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ গণশপথের মধ্য দিয়ে বুয়েট শিক্ষার্থীদের মাঠের আন্দোলন সমাপ্ত নিখোঁজের ৪ দিন পর যুবকের লাশ উদ্বার : ৬ গারো আটক কুষ্টিয়ায় স্বামী হত্যা : দ্বিতীয় স্ত্রীসহ ৪ জনের ফাঁসি শ্রেণিকক্ষেই স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা : শিক্ষককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ এরদোগানকে রাশিয়ায় আমন্ত্রণ জানালেন পুতিন আফগানিস্তানে মাদরাসার পাশে বিস্ফোরণ, শিশুসহ হতাহত ২৮ ঈশ্বরগঞ্জে ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু, ছাত্রলীগ নেতা আটক ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল