১৮ অক্টোবর ২০১৯

লন্ডনে ইসলামী বই মেলা ২৩-২৫ নভেম্বর

মেলা উপলক্ষে আল-কোরআন একাডেমি লন্ডনের সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

লন্ডনে আল-কোরআন একাডেমি লন্ডনের উদ্যোগে অষ্টমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী ইসলামী বই মেলা। এবারের বইমেলায়েও ঢাকা ও কলকাতার নামিদামি লেখকের ইসলামী বইসহ কুরআনের তাফসীর, হাদীসসহ বিভিন্ন বইয়ের বিশাল সমারোহ থাকবে।

ইস্ট লন্ডন মসজিদের লন্ডন মুসলিম সেন্টারের প্রধান হলে আগামী ২৩ নভেম্বর শনিবার থেকে শুরু হবে এই বই মেলা। চলবে ২৪ ২৫ তারিখ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত এই মেলায় বই বিক্রি ও প্রদর্শন চলবে।

বই মেলাকে সফল করতে এবং মেলা সম্পর্কে মানুষের আগ্রহ সৃষ্টির লক্ষ্যে সম্প্রতি লন্ডন বাংলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে মেলা কর্তৃপক্ষ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন আল কুরআন একাডেমী লন্ডনের চেয়ারম্যান ডঃ হাফিজ মুনির উদ্দিন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের বই মেলায়েও ঢাকা ও কলকাতার জনপ্রিয় লেখক সাহিত্যিকসহ স্থানীয় শিশু-কিশোর, নারী-পুরুষ লেখক, সাংবাদিকসহ কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন। আয়োজকরা জানান, বিগত ৭ বছর এই ইসলামিক বই মেলা থেকে ৭০ হাজারের বেশি বই বিক্রি হয়েছে।

আয়োজকরা বলেন, বিগত বছরগুলোর অভিজ্ঞতায় দেখা গেছে, ইসলামি বইয়ের প্রতি মানুষের আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে ।

মেলায় ক্রেতাদের জন্য স্টলগুলোত থাকছে বিশেষ ছাড়। এছাড়া ছোটদের জন্য থাকবে বাংলার পাশাপাশি ইংরেজিতে লেখা বই। এছাড়া থাকবে সাহিত্য আড্ডা, কবিতা পাঠের আসর, ইসলামী ক্যালিগ্রাফি কর্ণার। আর তাই মেলায় স্বপরিবারে আসার আহবান জানিয়েছেন তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লন্ডনের বাংলাদেশি কমিউনিটির কে এম আবু তাহের চৌধুরী, আব্দুল লতিফসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।


আরো সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’ বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি মোজাফফরের জামিন বাতিল জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকনসহ তিনজনের জামিন শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা জহুর-তনয় আশফাকের স্মরণসভাসিএনসির বিচারককে প্রত্যাহার দাবি আইনজীবী ফোরাম ও বার সম্পাদকের

সকল