২৯ ফেব্রুয়ারি ২০২০

ডাকসুতে নুরদের ওপর হামলায় শাহবাগ থানায় মামলা

ডাকসুতে নুরদের ওপর হামলায় শাহবাগ থানায় মামলা - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ অন্যান্য ছাত্রদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছে। মামলা নং- ৩৪।

পুলিশের দায়ের করা মামলায় ৮ জনের নাম উল্লেখসহ ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার বাদী শাহবাগ থানার উপ-পরিদর্শক (আইও) রইচ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আট আসামি হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এ এফ রহমান হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইমরান সরকার, কবি জসিম উদ্দিন হল শাখার সাধারণ সম্পাদক ইয়াদ আল রিয়াদ (হল থেকে অস্থায়ী বহিষ্কৃত), জিয়া হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম মাহিম এবং মাহবুব হাসান নিলয়।

গত রোববার (২২ ডিসেম্বর) ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। রোববার দুপুর পৌনে ১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলায় অন্তত ৩৪ জন আহত হন।

ওই হামলায় নুরসহ আহত ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তারা সবাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।

ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেফতার করা হয়েছে। এবার তাদেরকে আসামি করে মামলা দায়ের করা হলো।


আরো সংবাদ

‘জা‌মিন না পে‌য়ে আদালতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে বিএনপি’ পুঠিয়ায় ২ হাজার হেক্টর জমিতে রসুন চাষ পাকিস্তানে বাস-ট্রেন ভয়াবহ সংঘর্ষ: নিহত ৩০ রুশ-চীনের যে অস্ত্র মোকাবেলার সক্ষমতা আমেরিকার নেই দিল্লির মুসলমানদের উপর হামলা নিয়ে বিশ্বের প্রতিক্রিয়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজনীতিক ঐক্যে চান মান্না হরিণের চামড়া নিয়ে বিপাকে সৌম্য ‘বিএনপি-জামায়াতের চেয়ে আ’লীগের সুবিধাবাদীরা বেশি ভয়ঙ্কর’ করোনাভাইরাস : বিশ্বজুড়ে ‘রেড এলার্ট’ জারি বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঢাকা বারে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে বিএনপি প্রার্থীর জয় সন্তান না থাকায় সন্তান হারানোর ব্যথাও মোদি বুঝেন না : শাহিনবাগের দাদি

সকল