২৫ আগস্ট ২০১৯

উত্তরায় অবরোধ তুলে নিল ছাত্ররা, যান চলাচল শুরু

রাজধানীর উত্তরায় বিজিএমইএ বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা অবরোধ তুলে নিলে দীর্ঘ ৮ ঘন্টা পর টঙ্গী-আশুলিয়া ও মিরপুর-বাইপাল রুটে যান চলাচল শুরু করে। পুলিশ এবং বিশ্ববিদ্যালয়ের ভিসির আশ্বাসের পর অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ ছাত্ররা। 

এর আগে, সোমবার পরিবহন শ্রমিকদের হাতে ১০ ছাত্র আহত হওয়ার ঘটনার পর ২৪ ঘন্টা পরেও কেউ গ্রেফতার কিংবা কোনো বিচার না হওয়ায় আজ মঙ্গলবার সকাল থেকেই ক্লাস ও পরীক্ষায় অংশ না নিয়ে আব্দুল্লাপুর থেকে আশুলিয়া ইপিজেড রোড এবং মিরপুর আশুলিয়া রোডে অবস্থান নেয় বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

এতে এলাকাটিতে চলছে না কোনো যানবাহন। দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।

মমিন নামে এক ছাত্র বলেন, ‘কাভার্ড ভ্যান শ্রমিকদের কাছে শিক্ষার্থীরা জিম্মি থাকতে পারি না, দোষীদের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।’

জিসান নামে আরেক ছাত্র বলেন, ‘পুলিশের সামনে ছাত্রদের রাম দা দিয়ে পরিবহন শ্রমিকরা নির্বিচারে কুপিয়েছে। পুলিশ এই দৃশ্য দাঁড়িয়ে দাঁড়িয়ে মোবাইলে ভিডিও করেছে। পুলিশ তাদের চিনে। ২৪ ঘন্টার বেশি সময়েও কেউই গ্রেফতার হয়নি। আমরা অবরোধ তুলবো না।’

ঘটনাস্থলে উপস্হিত পুলিশের উত্তরা জোনের সিনিয়র সহকারী কমিশনার সচীন মল্লিক নয়া দিগন্তকে জানান, ‘পুলিশ ইতোমধ্যে মামলাও নিয়েছে। অপরাধীকে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ