২২ আগস্ট ২০১৯

ফাঁকা রাস্তায় খেলা হচ্ছে ক্রিকেট

ফাঁকা রাস্তায় খেলা হচ্ছে ক্রিকেট - নয়া দিগন্ত

রাজধানীর প্রধান সড়কগুলোতে রিক্সা চলাচলে সরকার যে নিষেধাজ্ঞা দিয়েছেন তা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার সকাল থেকেই বিভিন্ন জায়গায় রাস্তা অবরোধ করে রেখেছে রিক্সাচালকরা। অবরোধের ফলে ফাঁকা হয়ে যাওয়া রামপুরা-মৌচাক সড়কে ক্রিকেট খেলতে দেখা গেছে কিছু তরুণদের।

মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর রামপুরার ওয়াপদা রোড, উত্তর বাড্ডা ও কুড়িল বিশ্বরোডের সড়কের একপাশে অবরোধ করে রিক্সাচালকরা। এর ফলে বাড্ডা-রামপুরা-মালিবাগ- সয়দাবাদ সহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। স্কুল ও অফিসগামীদের পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

মুগদায় কমলাপুর স্টেডিয়ামের সামনে মানববন্ধন করছে রিকশা চালক-মালিকদের বিভিন্ন সংগঠন। এ সময় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সীমিত আকারে কিছু যানবাহন চলাচল করতে দেয়া হয়। প্রগতি সরণী অচল করে রেখেছেন আন্দোলনকারীরা।

এক রিকশাচালক বলেন, ‘আমাদের দাবি রাজপথ ছাড়তে হইব, রিকশা চলতে দিতে হইব। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই একটাই দাবি।’

অপর আরেক চালক বলেন, ‘রিকশাটা ছাইড়া দেন, আমাদের বাঁচতে দেন। আর যদি আমাগো মারতে হয় তা হইলে বিষ কিনা দেন, খায়া মইরা যাই বাবা। আমার কোনো কিছু নাই।’ তারা সড়কে রিকশা চলাচলের জন্য আলাদা লেন করার দাবি জানান।

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে এই আন্দোলন চলছে উল্লেখ করে একজন বলেন, সড়কে রিকশা চলাচলের দাবিতে আমাদের আন্দোলন চলছে। সকাল ৮টা থেকে আন্দোলন শুরু হয়েছে। চলবে দুপুর ১টা পর্যন্ত। আজ পাঁচ ঘণ্টা এ কর্মসূচি পালন করব। এর মধ্যে দাবি না মানলে কালকে সাত ঘণ্টা সড়কে থাকব। এভাবে আন্দোলন চলবে। কারণ সব সড়কে আমাদের রিকশা চালাতে দিতে হবে। রিকশাচালকদের সড়ক অবরোধের কারণে কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ রয়েছে বলে তিনি জানান।

 


আরো সংবাদ