২৩ আগস্ট ২০১৯

গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণফোরামের বিক্ষোভ

গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণফোরামের বিক্ষোভ - নয়া দিগন্ত

গ্যাস-বিদ্যুৎ এর মূল্য বৃদ্ধি ও গণবিরোধী বাজেটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ড. কামাল হোসেনের দল গণফোরাম। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল শুরু করে হাইকোর্ট মোড় ঘুরে ফের প্রেসক্লাবের সামনে এসে মিছিলটি শেষ হয়।

ড. কামাল উপস্থিত থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি উপস্থিত হননি। এসময় উপস্থিত ছিলেন - নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, মেজর জেনারেল (অব.) আমসা আ আমিন, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।

বিক্ষোভ মিছিল শেষে গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, এই সরকার অবৈধ সরকার এটার বৈধতা আমরা চ্যালেঞ্জ করছি বা করব। গ্যাসের দাম এবং বিদুতের দাম যারা বাড়িয়েছে আমাদের পকেট থেকে আট হাজার কোটি টাকা তারা নিচ্ছে। তার চেয়ে তারা যদি আট হাজার কোটি টাকার একটু কম চুরি করত তাহলে তাহলে আমাদেরকে এই টাকা দিতে হতো না। গ্যাসের দাম এবং বিদুতের দাম বারতো না। এর দাম বারাতে হতে না।

তিনি আরও বলেন, এই সরকারের প্রত্যেক পদক্ষেপে এদের দুর্নীতি অদক্ষতা এবং এরা যে দেশ পরিচালনার ব্যাপারে অক্ষম এটা প্রমাণ পাচ্ছে।

তিনি বলেন, 'সরকার বাপেক্স ও পেট্রোবাংলাকে আর্যকর করে রেখেছে । বিশ্ববাজারে গ্যাসের মূল্য কমেছে ৫০ শতাংশ এবং প্রতিবেশী দেশ ভারতে কমেছে ১০১ রুপি কিন্তু আমাদের দেশে বেড়েছে ৬৫ শতাংশ।'


আরো সংবাদ