২৬ আগস্ট ২০১৯

শেষ দিন আজ, ভিসা পায়নি ১১শ’হজযাত্রী

শেষ দিন আজ, ভিসা পায়নি ১১শ’হজযাত্রী - ছবি : নয়া দিগন্ত

আজ মঙ্গলবার হজের ভিসার জন্য আবেদনের শেষ দিন। তবে এখনো ভিসা পাননি ১১শ’ হজযাত্রী। আজকের মধ্যে এই হজযাত্রীরা ভিসা না পেলে এবং ভিসার আবেদনের সময় যদি বর্ধিত করা না হয়, তাহলে তাদের হজ পালনই অনিশ্চিত হয়ে যাবে। তবে ঢাকার হজ অফিস জানিয়েছে, যেহেতু আজ শেষ দিন আশা করা হচ্ছে বাদবাকি হজযাত্রীদের ভিসার আবেদন এজেন্সীগুলো করবে।

এবছর বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন মোট এক লাখ ২৬ হাজার ৯২৩ জন যাত্রী। ইতোমধ্যে (২৯ জুলাই রাত ১২ টা পর্যন্ত) সৌদী আবরে পোঁছেছেন প্রায় এক লাখ হজযাত্রী। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী আছেন ৬ হাজার ৬৬৯ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী রয়েছেন ৯৩ হাজার ১৮৮ জন।

বাংলাদেশ থেকে মোট ২৮০ টি ফ্লাইট হজযাত্রী নিয়ে সৌদী আরবে পৌঁছেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ পরিচালনা করেছে ১৪৬ টি ফ্লাইট আর সৌদী এয়ার লাইন্স পরিচালনা করেছে ১৩৪ টি ফ্লাইট। হজে যাওযার অপেক্ষায় আছেন আরো ২৭ হাজার হজযাত্রী। উল্লেখ্য আগামী ৫ আগষ্ট হজের শেষ ফ্লাইট বাংলাদেশ থেকে ছেড়ে যাবে।


আরো সংবাদ

জিয়া নিজেও বিশ্বাসঘাতকতার শিকার হয়েছেন : কাদের সাবেক মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়িতে হামলায় জড়িতরা শনাক্ত এবার ভুটানের সাথে বিদ্যুৎ উৎপাদনে সমঝোতায় যাচ্ছে বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়েই সৌদি আরবের ভুয়া ভিসাসহ আটক ২ মাউশিতে টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ কাশ্মির সঙ্কট নিয়ে লেবার পার্টির গোলটেবিল বৈঠক আজ আরবান কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে মামলার প্রতিবেদন পুত্রবধূর নারাজি আবেদন সংবাদপত্র কর্মচারী ফেডারেশন : সভাপতি মতিউর মহাসচিব খায়রুল শুল্কমুক্ত সুবিধা না নিয়ে নৈতিকতার দৃষ্টান্ত স্থাপনের আহ্বান টিআইবির খিলগাঁওয়ে অস্ত্রসহ ৪ ছিনতাইকারী গ্রেফতার

সকল