১৫ সেপ্টেম্বর ২০১৯

মিরপুরে বস্তির আগুন ভয়াবহ হচ্ছে

মিরপুরে বস্তির আগুন ভয়াবহ হচ্ছে - ছবি : নয়া দিগন্ত

মিরপুর ৭ নম্বর ঝিলপাড়ের চলন্তিকা বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। শুক্রবার রূপনগর থানার পেছনে চলন্তিকা মোড়ে অবস্থিত বস্তিতে সন্ধ্যা ৭টা ২২ মিনিটে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আগুনের খবর পেয়ে আমাদের ১৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে। তবে তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত এবং হতাহতের বিষয়ে বিস্তারিতভাবে তিনি কিছু জানাতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঝিলপাড়ের বস্তির চারদিকে বহুতল ভবন থাকার কারণে ফায়ার সার্ভিসের গাড়িগুলো ঘটনাস্থলে পৌঁছাতে পারছে না। এ ছাড়া বস্তির পাশে গাড়ি চলাচলের জন্য কোনো রাস্তাও নেই।

এ দিকে বাতাসের কারণে আগুন বহুতল ভবনের দিকে ছড়িয়ে পড়ছে। এ কারণে ভবনের বাসিন্দারা দিগ্বিদিক ছোটাছুটি করছেন।

ঝিলপাড় বস্তির বাসিন্দা রহিত বলেন, এখানে প্রায় সাত হাজার ঘর রয়েছে। ভেতরে অনেক লোক আটকা পড়ে আছে। আমিও ভেতরে ছিলাম। অনেক কষ্টে বেরিয়ে এসেছি।

ঘটনাস্থল থেকে রহিত জানান, ঈদের ছুটি থাকার কারণে বস্তির অনেক বাসিন্দা গ্রামের বাড়িতে অবস্থান করছেন বলে কয়েকজন তাকে জানিয়েছেন।

‘অধিকাংশ ঘর তালাবন্ধ থাকায় আগুনে সব কিছু পুড়ে ছাঁই হয়ে যাচ্ছে। আসবাব রক্ষার তৎপরতাও দেখা যাচ্ছে না।’

আগুন ছড়িয়ে বস্তির পশ্চিম পাশের একটি মসজিদ ভবনে লাগে। আল আরাবিয়া নামে চারতলা ওই মসজিদ ভবনের নিচ তলায় মার্কেট, দ্বিতীয় তলা থেকে মসজিদ। মসজিদের নিচ তলায় আগুন লেগে সবজির দোকান, মুদি দোকান ও কাপড়ের দোকান পুড়ে গেছে।

 


আরো সংবাদ