২৩ অক্টোবর ২০১৯

বাদ মাগরিব বুয়েট কেন্দ্রীয় মসজিদে আবরার ফাহাদের জানাজা

-

ছাত্রলীগ নেতাকর্মীদের নির্যাতনে নিহত বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের (২১) নামাজে জানাজা আজ সোমবার বাদ মাগরিব বুয়েট কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার বাবা বরকতউল্লাহ।

ছেলের মৃত্যুর খবর পেয়ে সকালেই কুষ্টিয়া থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন তিনি। বিকেল সোয়া ৫টার দিকে আবরার ফাহাদের নামাজে জানাজার বিষয়টি নিশ্চিত করেন।এ সময় ফাহাদের বাবা ও মা সহকা‌রি প্র‌ভোস্ট ড, মুহাম্মদ জাফর ইকবাল খা‌নের সা‌থে কথা বলছিলেন।

আবরার ফাহাদের সহপাঠীদের অভিযোগ, বাংলাদেশ-ভারত চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করায় আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তারা অভিযোগ করেন, ছাত্রলীগের নেতাকর্মীরা রোববার রাত আটটার দিকে শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত দুইটা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। তারা বলছেন, নিজের রুম থেকে ডেকে নিয়ে গিয়ে হলের ২০১১ নম্বর রুমে নিয়ে তাকে স্ট্যাম্প দিয়ে মারপিট করা হয়।

শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। আঘাতের কারণেই আবরারে মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিন বিভাগের প্রধান সোহেল মাহমুদ। সোমবার দুপুর ২টায় সাংবাদিকদের তিনি এ কথা জানান। তিনি বলেন, আবরারের মাথা,পায়ে এবং হাতে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে আবরার ফাহাদ হত্যায় জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের ছয় নেতা‌কে গ্রেফতার ক‌রা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পু‌লি‌শের যুগ্ম-ক‌মিশনার আব্দুল বা‌তেন। আজ সোমবার বি‌কে‌লে ঘটনাস্থল প‌রিদর্শ‌নে গি‌য়ে তিনি একথা জা‌নান। তবে তিনি ছয়জনের নাম সুনির্দিষ্ট করে বলেননি।

আবদুল বাতেন বলেন, এই ঘটনায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই ছয়জনকে আটক করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে বিবৃতি দেয়া হবে।

তবে গ্রেফতারকৃতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহতা‌সিম ফুয়াদ, বুয়েট ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন ও তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার।

 


আরো সংবাদ