২৬ মার্চ ২০১৯

প্রধানমন্ত্রীর হাতে থাকছে যে মন্ত্রণায়গুলো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা - সংগৃহীত

নতুন সরকারের মন্ত্রিসভার ৪৭ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে পূর্ণ মন্ত্রী হচ্ছেন ২৪ জন, প্রতিমন্ত্রী হচ্ছেন ১৯ জন আর ৩ জন হচ্ছেন উপমন্ত্রী।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে থাকছে ছয়টি মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রীর হাতে থাকা মন্ত্রণালয়গুলো হলো— মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়।


জনপ্রশাসন মন্ত্রণালয় ছাড়া বাকি পাঁচটি মন্ত্রণালয় বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে। সদ্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম জনপ্রশাসনের দায়িত্বে ছিলেন। আর ইসমত আরা সাদেক ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন নসরুল হামিদ বিপু। আর মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন মেহের আফরোজ চুমকি। তিনি নতুন মন্ত্রিসভায় স্থান পাননি।

রবিবার (৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি জানান, আগামীকাল সোমবার বিকেলে নতুন মন্ত্রিসভা শপথ নেবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শপথ নেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের টেলিফোন করা হয়েছে।


আরো সংবাদ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সেনা ও নৌবাহিনীতে অনারারি কমিশন প্রদান স্বাধীনতা দিবসের বাণীতে বিএনপি সার্বভৌমত্বকে বিপন্ন করতে দেশী-বিদেশী মহল ততপর শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ : পানিসম্পদ উপমন্ত্রী রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে সাবেক ছাত্রদল নেতা আশেক গ্রেফতার এক মিনিট ব্ল্যাকআউট কর্মসূচি পালন ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ নারায়ণগঞ্জের এমপি খোকাকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ বিএনপি নেতা রবিউল আউয়ালের সন্ধান দাবি মানবতাবিরোধী অপরাধ মামলায় গাইবান্ধার ৯ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

সকল