২২ নভেম্বর ২০১৯

ভোলায় সহিংসতা : ফেসবুক আইডির সেই হ্যাকার শনাক্ত

ছবি : ইউএনবি -

ফেসবুক কর্তৃপক্ষের সহায়তায় বিপ্লব চন্দ্র শুভর আইডি হ্যাক করা ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামানের বরাত দিয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ বৃহস্পতিবার জানান ফেসবুক কর্তৃপক্ষ বুধবার হ্যাকারের পরিচয় নিশ্চিত করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে ওই ব্যক্তির পরিচয় শিগগিরই গণমাধ্যমের কাছে প্রকাশ করা হবে এবং তাকে দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এক যুবকের শাস্তির দাবিকে কেন্দ্র করে গত রবিবার ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও আন্দোলনরত স্থানীয়দের সংঘর্ষে চারজনের মৃত্যু ও প্রায় দুই শ’ জন আহত হন।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবকের ফেসবুক আইডি থেকে আল্লাহ ও মহানবীকে কটূক্তি করে বিভিন্ন জনের কাছে মেসেজ পাঠানো হয়। এসবের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হয়ে গেলে এলাকায় নিন্দা ও বিক্ষোভ করা হয়।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, বিপ্লব শনিবার থানায় এসে দাবি করেন যে তার ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। এ ঘটনায় তিনি সাধারণ ডায়েরি করেন। পরে দুই সন্দেহভাজন হ্যাকারকে শনাক্ত করা হয়।

সূত্র : ইউএনবি

 


আরো সংবাদ

দেশে কিছু ঘটলেই তার ওপর ভর করে বিএনপি : কাদের সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের সুপ্রিম কোর্ট চাপ্টারের পরিচিতি সভা শ্রমিক ইউনিয়ন চাঁদা তুলে আঙুল ফুলে কলাগাছ ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বিদ্বেষমূলক প্রচারণায় আসকের নিন্দা সোনারগাঁওয়ে শুটারগানসহ ১ ব্যক্তি আটক রাজধানীতে যুবলীগ নেতাকে তুলে নেয়ার অভিযোগ যৌন হয়রানির অভিযোগে টেনিস ফেডারেশনের সেক্রেটারি বহিষ্কার খালেদা জিয়ার মুক্তির জন্য প্রয়োজন ‘ডু অর ডাই’ আন্দোলন : গয়েশ্বর রায় পূবাইলে তারেক রহমানের জন্মদিন উদযাপিত চার জেলার ৮ কারখানাকে জরিমানা পরিবেশ অধিদফতরের দি স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ঢাকার ২০১৯ সালের বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত

সকল