১৩ নভেম্বর ২০১৯

আর্থসামাজিক উন্নয়নে সিভিল সার্ভিস খুব গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি

আর্থসামাজিক উন্নয়নে সিভিল সার্ভিস খুব গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি - ছবি : সংগৃহীত

দেশের আর্থসামাজিক উন্নয়নে সিভিল সার্ভিসের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ বলে বৃহস্পতিবার মন্তব্য করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নবনিযুক্ত মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাকে সিভিল সার্ভিসের সর্বোচ্চ পদে নিয়োগ পাওয়ায় অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি এ মন্তব্য করেন।

তিনি আশা প্রকাশ করেন যে নতুন মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে বেসামরিক কর্মকর্তারা সেবার মনমানসিকতা নিয়ে জনকল্যাণের জন্য কাজ করবেন।

তারা সরকারের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে আরও সক্রিয় হবেন বলেও আশা রাখেন আবদুল হামিদ। নতুন মন্ত্রিপরিষদ সচিব তার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির কাছ থেকে সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন।

রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

খন্দকার আনোয়ারুল ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব পদে যোগ দেন। নতুন এ দায়িত্বে আসার আগে তিনি সেতু বিভাগে সিনিয়র সচিব হিসেবে কাজ করছিলেন।

বিসিএস ১৯৮২ (বিশেষ) ব্যাচের এ কর্মকর্তা ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন এবং মাঠ ও কেন্দ্রীয় পর্যায়ে বিভিন্ন পদে দয়িত্ব পালন করেছেন। 


আরো সংবাদ

বিজয় দিবসের অনুষ্ঠানে বিতর্কিত ব্যক্তিদের আমন্ত্রণ নয় : স্বরাষ্ট্রমন্ত্রী এডিএন টেলিকমের শেয়ারের কাট-অব-প্রাইস ৩০ টাকা নির্ধারিত নিজ জেলায় হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকীতে হিমুদের মিলনমেলা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহতদের সার্বিক সহযোগিতায় জামায়াত-শিবির শ্রীনগরে পুলিশ পরিচয়ে ছিনতাই কিস্তির টাকা দিতে না পেরে হতাশ, স্ত্রীকে হত্যা বাবরি মসজিদের জায়গায় মন্দির নির্মাণ : শরীয়তপুরে বিক্ষোভ মিছিল-সমাবেশ গাজায় ইসরাইলি হামলায় নিহত ২২ ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় আহতদের জামায়াতের আর্থিক সহায়তা নানা আয়োজনে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন সাপাহারে ৬০ বিঘা জমির আম গাছ কেটে দিল দুর্বৃত্তরা

সকল