২৪ ফেব্রুয়ারি ২০২০

চার মন্ত্রণালয়ে নতুন সচিব

-

তথ্য, শিক্ষাসহ চার মন্ত্রণালয়ে নতুন সচিব পদায়ন করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। অপরজনকে মন্ত্রণালয় বদল করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গতকাল দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করে এ বদলি-পদায়ন ও নতুন নিয়োগের আদেশ দেয়া হয়েছে।

অবসরকালীন ছুটিতে যাওয়া শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ সোহরাব হোসাইন ও তথ্য সচিব আবদুল মালেকের জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে নতুন দুজনকে। স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মাহবুব হোসেনকে পদোন্নতি দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব করা হয়েছে। নতুন তথ্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।

এ ছাড়া আরো দু’জন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। তাদের মধ্যে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব এবং রাজউকের চেয়ারম্যান সুলতান আহমেদকে বিদ্যুৎ বিভাগের সচিব করা হয়েছে।

অপরদিকে, গত রোববার বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব আহমেদ কায়কাউসকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব করায় এ বিভাগে সচিবের শূণ্য পদে রাজউকের চেয়ারম্যান পদোন্নতি দিয়ে সচিব করা হলো।

বছরের শেষ সময় এবং আগামী বছরের শুরুতে আরও কয়েকজন সচিবের অবসরকালীন ছুটিতে যাচ্ছেন। এতে বিভিন্ন মন্ত্রণালয়ের শীর্ষ পদগুলোতে (সচিব পদে) নতুন কেউ না কেউ পদায়ন পাচ্ছেন বলে জনপ্রশাসন সূত্রে জানা গেছে।


আরো সংবাদ