১২ ডিসেম্বর ২০১৯

নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় ৩ সৈন্য ও ১ পুলিশ নিহত

-

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় বর্নো রাজ্যের গাজিরাম শহরে বৃহস্পতিবার আইএস সমর্থিত বিদ্রোহীদের হামলায় দেশটির কমপক্ষে তিন সৈন্য ও এক পুলিশ নিহত হয়েছে। নিরাপত্তা সূত্র ও স্থানীয় বাসিন্দারা একথা জানায়। খবর এএফপি’র।

ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্সের যোদ্ধারা গ্রিনিচ মান সময় ০১০০টার দিকে ওই শহরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে হামলা চালায়। এ হামলায় উগ্রবাদীরা ভারি অস্ত্র ব্যবহার করে। এসব অস্ত্র বহনে তারা ট্রাক ব্যবহার করে।

এক মাসের মধ্যে শহরটিতে নিরাপত্তা বাহিনীর ওপর এটি ছিল উগ্রবাদীদের তৃতীয় হামলা।

নিরাপত্তা সূত্র এএফপি’কে বলেন, ‘সন্ত্রাসীদের হামলায় তিন সৈন্য ও এক পুলিশ নিহত হয়েছে এবং তারা কিছু সামরিক যান ছিনিয়ে নেয়।’

নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্র বলেন, ‘তারা হামলা চালিয়ে মাইন প্রতিরোধী একটি সাঁজোয়া ট্রাক ও একটি পুলিশ ভ্যানসহ পাঁচটি সামরিক যান ছিনিয়ে নিয়েছে।’

স্থানীয় বাসিন্দারা জানান, উগ্রবাদীরা প্রথম বুধবার রাতে এ শহরে হামলা চালিয়ে সেখান থেকে সৈন্য ও পুলিশ সদস্যদের তুলে নিতে বাধ্য করে।

গাজিরামের বাসিন্দা আবদু গনি বলেন, গ্রিনিচ সময় ১৬০০টার দিকে শহরটিতে এসে ‘নির্বিচারে গুলিবর্ষণ করতে থাকে।’

গনি বলেন, ‘তারা পুলিশ স্টেশনে আগুন ধরিয়ে দেয় এবং চারটি সামরিক যান এবং পুলিশের আরেকটি গাড়ি নিয়ে যায়।’

তিনি বলেন, ‘উগ্রবাদীরা সকালে আবার ফিরে এসে তিন সৈন্য ও এক পুলিশকে হত্যা করে। এসময় তারা বেসামরিক লোকজনের কোন ক্ষতি করেনি।

এদিকে বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে আইএসডব্লিউএপি গাজিরামে হামলা চালিয়ে ১০ সৈন্যকে হত্যার এবং ছয়টি সামরিক যান ও অস্ত্র ছিনিয়ে নেয়ার দাবি করেছে।


আরো সংবাদ

খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে বিএনপির তাৎক্ষণিক বিক্ষোভ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১১ নাইজারে স্মরণকালের ভয়াবহ প্রাণঘাতী হামলা. ৭১ সৈন্য নিহত শেখ হাসিনার আমলে আদালত পূর্ণ স্বাধীনতা ভোগ করছে : কাদের খালেদা জিয়া আমার মা, জামিন পাওয়া তার অধিকার খালেদার জামিন খারিজের প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ নান্দনিক ইসলামী শিল্পকলার প্রদর্শনী আমিরাতে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু এভিনিউয়ে আ’লীগ যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের অবস্থান হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স মুসলিমদের টার্গেট করে ক্যাব, প্রতিবাদে পদত্যাগ পুলিশ কর্মকর্তার

সকল