১৭ ফেব্রুয়ারি ২০২০

ইসরাইল থেকে গ্যাস কিনছে মিসর

-

শীঘ্রই ইসরাইল থেকে গ্যাস আমদানি শুরু করতে যাচ্ছে মিসর। সরকারের ভাষায়, এ বিষয়ক ‘বড় একটি প্রতিবন্ধকতা’ দূর হওয়ার পর গত সপ্তাহে দুই দেশের মধ্যে চুক্তি হয়েছে। আরাবি টুয়েন্টি ওয়ান নামের এক সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়েছে একথা।

জেরুসালেম পোস্টের খবরে বলা হয়েছে, ইসরাইলি জ্বালানি সরবরাহ প্রতিষ্ঠাক ইউরোপ এশিয়অ পাইপলাইন ও ইস্ট মেডিটারিয়ান গ্যাস কোম্পানি মিসরে গ্যাস রফতানির বিষয়ে একমত হয়েছে।

উপরে উল্লেখিত দুটি কোম্পানির গ্যাস পাইপলাইন ব্যবহার করে এই গ্যাস মিসরে পৌছানো হবে। যেটি যুক্ত হয়েছে আল আরিশ শহরের মিসরীয় পাইপলাইনে। ২০১১ সালে হুসনি মোবারকের পতনের পর এই পাইপলাইন বন্ধ করে দেয়া হয়েছিল।


আরো সংবাদ

চিরকুট ঘিরে তদন্ত ইউএনওর মাধ্যমে রাজাকারের তথ্য সংগ্রহ করা হবে : সংসদে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী শ্লীলতাহানি মামলায় সাক্ষ্য দিতে না আসায় ৩ সাক্ষীকে দণ্ড টিএসসিতে নাগরিক পরিষদের মানববন্ধন পুলিশি বাধায় পণ্ড মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদের প্রতিযোগিতা জাতীয় দিবসে ইংরেজির পাশাপাশি বাংলা তারিখ ব্যবহারে হাইকোর্টের রুল খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে আইনি প্রক্রিয়া মেনে চলতে হবে : আইনমন্ত্রী সাংবাদিক হেনস্তাকারী সেই ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার কাউন্সিলর রতনকে দুদকে জিজ্ঞাসাবাদ হুইপের মামলায় পুলিশ কর্মকর্তার জামিন নারী ক্ষমতায়নে সৌদি আরবের প্রশংসা করলেন ইভানকা ট্রাম্প

সকল