১২ ডিসেম্বর ২০১৯

লাইবেরিয়ায় কোরআন শিক্ষার স্কুলে আগুন, ২৮ জনের মৃত্যু

-

লাইবেরিয়ার একটি কোরআন শিক্ষার স্কুলে বুধবার ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৬ শিক্ষার্থী ও দুই শিক্ষক মারা গেছেন। তাদের ছাত্রাবাসে আগুন ছড়িয়ে পড়লে এ মর্মান্তিক ঘটনা ঘটে। পশ্চিম আফ্রিকার এ দেশে এটি ছিল সবচেয়ে বড় দুর্যোগগুলোর অন্যতম।

পুলিশ মুখপাত্র মোসেস কার্টার জানান, শিক্ষার্থীরা রাতে ওই স্কুলে ঘুমানোর সময় সেখানে এ আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরো জানান, বৈদ্যুতিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্ট জর্জ ওয়েহ রাজধানী মনরোভিয়ার উপকণ্ঠের পেনাসবিলে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বলেন, এ অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

ওয়েহ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ‘আমরা মৃত শিক্ষার্থীদের মা-বাবাকে ভেঙে না পড়ে ধৈর্য ধরার অনুরোধ করেছি। কারণ এটি তাদের জন্য অপূরণীয় ক্ষতি।’

প্রেসিডেন্টের দফতর জানায়, অগ্নিকাণ্ডে দুই শিক্ষকের পাশাপাশি ১০ থেকে ২০ বছর বয়সের ২৬ শিক্ষার্থীও প্রাণ হারিয়েছেন।

তবে পুলিশ মুখপাত্র জানান, ছাত্রাবাসটিতে ২৭ শিক্ষার্থী মারা গেছেন।


আরো সংবাদ

ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্রমন্ত্রী খালেদার জামিনের বিষয়ে পরবর্তী করণীয় ঠিক করবেন সিনিয়র আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার আইনজীবী ফোরামের বিক্ষোভ থার্টিফাস্টে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের সংঘর্ষে পণ্ড আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা বাংলাদেশ বহুমাত্রিক হুমকির মুখোমুখি : তথ্যমন্ত্রী খালেদা জিয়ার সাথে আমাদের ব্যক্তিগত যুদ্ধ নেই : পরিকল্পনামন্ত্রী রাবি স্টেশনে দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন রাজশাহীকে ১৩৫ রানের টার্গেট দিয়েছে ঢাকা ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকুন : প্রধানমন্ত্রী সিইসিসহ কমিশনারদের অপসারণ চায় টিআইবি

সকল