১২ ডিসেম্বর ২০১৯

আন্দোলনকারীদের মুক্ত করতে গিয়ে আইনজীবী গ্রেফতার

-

পুরস্কার বিজয়ী এক মানবাধিকার আইনজীবীকে রোববার আটক করেছে মিসর কর্তৃপক্ষ। প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির বিরুদ্ধে বিক্ষোভকালে গ্রেফতার হওয়া আন্দোলনকারীদের ব্যাপারে বিচার বিভাগীয় তদন্তে অংশ নেয়ার পর মাহিনৌর অল-মাসরিকে গ্রেফতার করা হয়। তার আইনজীবী একথা জানিয়েছেন।

তারেক আল-আওয়াদি জানান, কায়রোতে অবস্থিত স্টেট সিকিউরিটি প্রসিকিউটরের সদরদফতর ত্যাগ করার পরপরই মাহিনৌর অল-মাসরিকে গ্রেফতার করা হয়। সরকার বিরোধী বিক্ষোভ প্রদর্শনকালে যেসব আন্দোলনকারীকে গ্রেফতার করা হয়েছে তাদের আইনজীবী হিসেবে সেখানে তিনি এ তদন্ত কাজে অংশ নিয়েছিলেন।

সিসির পদত্যাগের দাবিতে শুক্রবার কায়রোসহ দেশটির অন্যান্য নগরে নাগরিকরা বিক্ষোভ করে। এ সময় গ্রেফতার করা হয় কয়েক শ' আন্দোলনকারীকে।


আরো সংবাদ

বুদ্ধিজীবী ও বিজয় দিবসের গুরুত্ব অপরিসীম : জামায়াত উত্তাল আসাম, কারফিউ ভেঙে রাস্তায় মানুষ খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিশেষ কোনো অবনতি হয়নি : অ্যাটর্নি জেনারেল যুক্তরাজ্যে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে রাজশাহীর কাছে পাত্তাই পেল না ঢাকা প্লাটুন ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্রমন্ত্রী খালেদার জামিনের বিষয়ে পরবর্তী করণীয় ঠিক করবেন সিনিয়র আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার আইনজীবী ফোরামের বিক্ষোভ থার্টিফাস্টে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের সংঘর্ষে পণ্ড আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা বাংলাদেশ বহুমাত্রিক হুমকির মুখোমুখি : তথ্যমন্ত্রী

সকল