১৫ নভেম্বর ২০১৯

মালিতে সামরিক ফাঁড়িতে হামলায় ৫৩ সৈন্য নিহত

মালিতে সামরিক ফাঁড়িতে হামলায় ৫৩ সৈন্য নিহত - ফাইল ছবি

মালির উত্তরপূর্বাঞ্চলে একটি সামরিক ফাঁড়িতে শুক্রবার ‘সন্ত্রাসী হামলায়’ ৫৩ সৈন্য নিহত হয়েছে। সরকার একথা জানিয়েছে। খবর এএফপি’র।

ইসলামি জঙ্গিদের সাম্প্রতিক সহিংস ঘটনার ক্ষেত্রে মালির সামরিক বাহিনীর বিরুদ্ধে এটি ছিল সবচেয়ে ভয়াবহ হামলা।

মালির যোগাযোগ মন্ত্রী ইয়াইয়া সানগার টুইটারে দেয়া বার্তায় বলেন, নাইজেরিয়া সীমান্তবর্তী মানাকা অঞ্চলের ইন্ডিলিমানে ওই সামরিক ফাঁড়িতে হামলায় একজন বেসামরিক নাগরিকও নিহত হয়েছে। নিহতের সংখ্যার হাল নাগাদ তথ্য দেয়ার পর তিনি আরো বলেন, ‘সেখানের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। উদ্ধার অভিযান এবং লাশ চিহ্নিত করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

তিনি বলেন, ওই সামরিক ফাঁড়ি থেকে ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ফাঁড়িটির ব্যাপক ক্ষতি হয়েছে।’
তিনি এ হামলার ব্যাপারে বিস্তারিত আর কিছু জানাননি। এরআগে মালির সরকার এ ‘সন্ত্রাসী হামলার’ নিন্দা জানিয়ে হামলায় বহুসংখ্যক লোক হতাহত হওয়ার কথা জানিয়েছে। তবে তখন তারা নিহতের সংখ্যা জানায়নি।

বিবৃতিতে আরো বলা হয়, ওই এলাকার নিরাপত্তা জোরদারে এবং হামলাকারীদের গ্রেফতারে অভিযান চালাতে আরো সৈন্য পাঠানো হয়েছে।

শুক্রবারের এ হামলার ঘটনায় কোন গ্রুপ তাৎক্ষণিকভাবে দায়িত্ব স্বীকার করেনি।

উল্লেখ্য, বুরকিনা ফাসো সীমান্তের কাছে জিহাদিদের হামলায় ৪০ সৈন্য নিহত হওয়ার এক মাস পর এ হামলা চালানো হলো।


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল