২৬ ফেব্রুয়ারি ২০২০

লা মেরিডিয়ানে ‘টেস্ট অব জর্দান’

-

জর্দানিয়ান খাবার নিয়ে লা মেরিডিয়ান ঢাকার ওলেয়ো রেস্তোরাঁয় শুরু হয়েছ ‘টেস্ট অব জর্দান’ শীর্ষক উৎসব। গত ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া এই উৎসব চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। উৎসবটি উপলক্ষে ওলেয়ো রেস্তোরাঁটি সাজানো হয়েছে মধ্যপ্রাচ্য দেশগুলোর ভাবনাতেই।
অ্যাপিটাইজার হিসেবে আছে জাতার, চিজ এবং শাত্তাহর এর লাবিনা। তারপর হামাস, ফাউল বি জেইত, হারা সালাদ যা একরকমের ঝাল মসলাযুক্ত জর্দানিয়ান টমেটো সালাদ। মুশখান রোল, হালুমি তৈরি হয় ভেড়ার গোশত দিয়ে। ফুলকপি ও ডিম দিয়ে তৈরি মুশাত, শর্বা জর্র্দানের বিখ্যাত স্যুপ। যেখানে চিংড়ি, চিকেন, সবজি ও জর্দানের বিখ্যাত মসলা রয়েছে। আরো ছিল ভেড়ার মিটবল। মেইন ডিশে মানসাফ-এর সাথে পাইন রাইস দিয়ে পরিবেশন করা হয়। এর সাথে রয়েছে ফ্রাইখে গোল্ড চিকেন দিয়ে তৈরি চিকেন রোল, বার্লি দিয়ে তৈরি বোনলেস চিকেন। মধ্য প্রাচ্যের দেশ জর্দান তাদের মিষ্টান্ন খাবারের জন্য বিশ্বজুড়ে বিখ্যাত। এই উৎসবে ডেসার্টের মধ্যে রয়েছে খুনাফে, মুতাবাক, হারিছা।

 


আরো সংবাদ

সবার জন্য নিরাপদ পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে হবে : কৃষিমন্ত্রী দেশব্যাপী কঠোর কর্মসূচিতে রোগীদের ভোগান্তি হলে দায় কর্তৃপক্ষের ব্লগার হত্যা পরিকল্পনায় ৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন ঢাকায় কম্বোডিয়ার কিং সিহানুকের নামে সড়ক ছাত্রদলের সভাপতি ও সেক্রেটারির গাড়িবহরে হামলা এডিস মশা থেকে রক্ষায় সর্বাত্মক ব্যবস্থা নেয়া হচ্ছে : সাঈদ খোকন কেরানীগঞ্জে কালেক্টরেট সহকারী কর্মচারীদের ৩ দিনব্যাপী কর্মবিরতি রাজধানীতে নিখোঁজ ব্যবসায়ীর লাশ উদ্ধার সালমান শাহর অপমৃত্যুর মামলার প্রতিবেদন আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ১৮ মার্চ চতুর্থবারের মতো ডব্লিউএসআইএস পুরস্কার পেল বিএনএনআরসি

সকল