১৫ আগস্ট ২০১৮

কিউবায় নতুন সংবিধানের সমর্থনে গণভোট আগামী ফেব্রুয়ারিতে

কিউবার প্রেসিডেন্ট রাউল ক্যাস্ট্রো -

কিউবার নতুন সংবিধানের অনুমোদনে গণভোট আগামী বছর ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। খবর এএফপি’র।

জুলাই মাসে ক্যারিবিয়ান এই দেশের সংসদ নতুন সংবিধানের খসড়া অনুমোদন করে। খসড়া সংবিধানের ওপর বিতর্কের জন্য আগামী ১৩ আগস্ট থেকে ১৫ নভেম্বর পর্যন্ত এটি নাগরিকদের সামনে উপস্থাপন করা হবে। বর্তমান সংবিধান ১৯৭৬ সালে পাস করা হয়েছিল।

বিপ্লবী সশস্ত্রবাহিনীর মেজর লেজারো আরোন্ট স্থানীয় কিউবাভিশন চ্যানেলকে দেওয়া এক স্বাক্ষাৎকারে বলেন, আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ রয়েছে, তা হলো আমাদের নিজেদের তৈরি নতুন সংবিধানের জন্য পরামর্শ প্রদান প্রক্রিয়ায় অংশগ্রহণ এবং গণভোটে বিনা শর্তে নতুন সংবিধানের প্রতি সমর্থন।

নতুন সংবিধানটি প্রথমবারের মতো কট্টর সমাজতান্ত্রিক অর্থনীতি নিয়ন্ত্রিত দেশটিতে বাজার অর্থনীতি এবং বেসরকারি খাতের ভূমিকা অনুমোদন দিতে যাচ্ছে।


আরো সংবাদ

ঢাবি ক্যাম্পাস থেকে ছাত্রীকে তুলে নিয়ে গেল ডিবি শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ করুন : বাম গণতান্ত্রিক জোট ছাত্র আন্দোলনে উসকানির অভিযোগে আশুলিয়ায় ১২০ জনের বিরুদ্ধে মামলা আগামীতে নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা আগারগাঁওয়ে ট্রাকচাপায় সাইকেল আরোহী নিহত উগ্রবাদী সন্দেহে বনানী কবরস্থান এলাকায় কিশোর আটক খালেদা জিয়ার জন্মদিন পালন ও কারামুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে আলোচনা-দোয়া মাহফিল ২৩টি সেতু ও রেলওয়ে ওভারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাবিতে শোক দিবসের সভা শেষে ছাত্রলীগের মারামারি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন সমন্বয় মন্ত্রণালয়ের দাবি ন্যাডপোর বিভিন্ন সংগঠনের অভিনন্দন অব্যাহত

সকল