২৫ জানুয়ারি ২০২০

ভেনিজুয়েলায় সরকার ও বিরোধীদের মধ্যে ফের বার্বাডোস আলোচনা শুরু

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ও বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদোর প্রতিনিধিরা দেশটির রাজনৈতিক সংকট নিরসনে সোমবার বার্বাডোসে ফের আলোচনা শুরু করেছে। খবর এএফপি’র।

তিন সপ্তাহ আগে বার্বাডোসে আলোচনা চলাকালে প্রতিদ্বন্দ্বী দলগুলো নরওয়ের মধ্যস্থতায় আলোচনার জন্য একটি প্লাটফর্ম গঠনের ব্যাপারে সম্মত হয়। গত মে মাসে সেখানে প্রথম দফার আলোচনা অনুষ্ঠিত হয়।

গুয়াইদোর দূত ও আইনপ্রণেতা স্ট্যালিন গঞ্জালেস টুইটারে দেয়া এক বার্তায় বলেন, ‘অসলোর মধ্যস্থতায় আমরা আরেক দফার আলোচনা শুরু করেছি।’

ভেনিজুয়েলার ভাইস প্রেসিডেন্ট ডেলসি রদ্রিগুয়েজ এক সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন যে মাদুরোর প্রতিনিধিরা বিরোধী দলের প্রতিনিধিদের সাথে আলোচনা করতে বার্বাডোসে গেছেন।

সন্ধ্যার দিকে টেলিভিশনে দেয়া এক ভাষণে মাদুরো বলেন, ক্ষমতাসীন দলের লক্ষ্য হচ্ছে বিরোধী দলের সাথে ‘সংলাপের একটি স্থায়ী প্লাটফর্ম’ প্রতিষ্ঠা করা।

উল্লেখ্য, ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা নিজেকে দেশটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দাবি করায় গত জানুয়ারি থেকে সমস্যা জর্জরিত ভেনিজুয়েলা চরম রাজনৈতিক সংকটের মুখে পড়ে। আর এদিকে দ্রুততার সাথে বিশ্বের ৫০টির বেশি দেশ ভেনিজুয়েলার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে গুয়াইদোকে সমর্থন দেয়। সূত্র : বাসস।


আরো সংবাদ

আশুলিয়ায় ৩ তলা ভবনের ছাদ থেকে ফেলে কর্মচারীকে হত্যা চকবাজারে তাপসের পক্ষে প্রচারণা আর্থ-সামাজিক উন্নয়নে অ্যাকাউন্টিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন সন্ত্রাস-দুর্নীতিমুক্ত এলাকা গড়তে চান মুফতি আতাউর ঢাকাবাসীর পিঠা ও বাকরখানী উৎসব অনুষ্ঠিত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর বাড়ি ও ক্যাম্পে আ’লীগ প্রার্থীর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ভালো আর্থিক প্রতিবেদনই দিতে পারে ভালো আইপিওর নিশ্চয়তা বেতন বৈষম্য নিরসনসহ ৮ দফা দাবি সরকারি চাকুরেদের ইংল্যান্ড ১৯২/৪

সকল