২০ নভেম্বর ২০১৯

ভেনিজুয়েলায় সরকার ও বিরোধীদের মধ্যে ফের বার্বাডোস আলোচনা শুরু

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ও বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদোর প্রতিনিধিরা দেশটির রাজনৈতিক সংকট নিরসনে সোমবার বার্বাডোসে ফের আলোচনা শুরু করেছে। খবর এএফপি’র।

তিন সপ্তাহ আগে বার্বাডোসে আলোচনা চলাকালে প্রতিদ্বন্দ্বী দলগুলো নরওয়ের মধ্যস্থতায় আলোচনার জন্য একটি প্লাটফর্ম গঠনের ব্যাপারে সম্মত হয়। গত মে মাসে সেখানে প্রথম দফার আলোচনা অনুষ্ঠিত হয়।

গুয়াইদোর দূত ও আইনপ্রণেতা স্ট্যালিন গঞ্জালেস টুইটারে দেয়া এক বার্তায় বলেন, ‘অসলোর মধ্যস্থতায় আমরা আরেক দফার আলোচনা শুরু করেছি।’

ভেনিজুয়েলার ভাইস প্রেসিডেন্ট ডেলসি রদ্রিগুয়েজ এক সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন যে মাদুরোর প্রতিনিধিরা বিরোধী দলের প্রতিনিধিদের সাথে আলোচনা করতে বার্বাডোসে গেছেন।

সন্ধ্যার দিকে টেলিভিশনে দেয়া এক ভাষণে মাদুরো বলেন, ক্ষমতাসীন দলের লক্ষ্য হচ্ছে বিরোধী দলের সাথে ‘সংলাপের একটি স্থায়ী প্লাটফর্ম’ প্রতিষ্ঠা করা।

উল্লেখ্য, ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা নিজেকে দেশটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দাবি করায় গত জানুয়ারি থেকে সমস্যা জর্জরিত ভেনিজুয়েলা চরম রাজনৈতিক সংকটের মুখে পড়ে। আর এদিকে দ্রুততার সাথে বিশ্বের ৫০টির বেশি দেশ ভেনিজুয়েলার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে গুয়াইদোকে সমর্থন দেয়। সূত্র : বাসস।


আরো সংবাদ