২১ নভেম্বর ২০১৯

মাদক সম্রাট ‘এল চাপো’র পুত্র গ্রেফতার, ব্যাপক বন্দুকযুদ্ধ

এল চাপোকে ২০১৬ সালে গ্রেফতার করে মেক্সিকোর নিরাপত্তা বাহিনী - ছবি : এএফপি

মেক্সিকোর নিরাপত্তা বাহিনীর সদস্যরা দেশটির পশ্চিমাঞ্চলীয় কুলিয়াকান নগরীতে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত মাদক সম্রাট জোয়াকিন ‘এল চাপো’ গুজমানের এক পুত্রকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে। এ ঘটনায় সেখানে উভয় পক্ষের মধ্যে ব্যাপক বন্দুকযুদ্ধ হয়। খবর এএফপি’র।

কুলিয়াকান নগরীতে অনেকক্ষণ ধরে চলা এ ব্যাপক বন্দুকযুদ্ধের সময় রাজপথে অনেক গাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে আতংকগ্রস্ত স্থানীয় বাসিন্দারা পালানোর জন্য দৌঁড়াতে থাকে।

নিরাপত্তামন্ত্রী আলফোনসো দুরাজো গ্রেফতার হওয়া ব্যক্তি নিজেকে ওভিদিয়ো গুজমান হিসেবে পরিচয় দেয়ার কথা নিশ্চিত করেছেন। মাদক সম্রাট ‘এল চাপো’কে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেয়ার আগ পর্যন্ত তার নেতৃত্বে পরিচালিত মাদক ব্যবসার আংশিক নিয়ন্ত্রণ করা কুখ্যাত মাদক চক্রের এ নেতার ছেলেদের মধ্যে অন্যতম একজন হচ্ছে ওভিদিয়ো গুজমান।

মেক্সিকোর টেলিভিশনে পরিবেশিত বিভিন্ন ছবিতে সেনা ও পুলিশ সদস্যদেরকে ভারী অস্ত্রসজ্জিত ব্যক্তিদের সাথে বন্দুকযুদ্ধে লিপ্ত দেখা যায়।

প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর বলেন, এ ব্যাপারে তার নিরাপত্তা পরিষদের বৈঠক চলছে এবং খুব শিগগিরই পরিস্থিতির বিষয়ে ফের বিস্তারিত জানানো হবে।

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে সিনালোয়া রাজ্য সরকার সূত্র জানায়, এ লড়াইয়ে অনেক পুলিশ কর্মকর্তা আহত হয়েছে।


আরো সংবাদ