১৫ নভেম্বর ২০১৯

প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল চিলি

-

চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার পদত্যাগ ও দেশটির অর্থনৈতিক সংস্কারের দাবিতে শুক্রবার ১০ লাখেরও বেশি মানুষ রাজপথে মেনে বিক্ষোভ করেছে। বিগত এক সপ্তাহের মধ্যে এটি ছিল সবচেয়ে ব্যাপক বিক্ষোভ সমাবেশ। খবর এএফপি’র।

বিক্ষোভ চলাকালে দেশীয় ও জাতীয় পতাকা বহন করে পিনেরার পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দিচ্ছিল বিক্ষোভকারীরা এবং তারা ১৯৭৩ থেকে ’৯০ সাল পর্যন্ত দেশ চালানো স্বৈরশাকের হাত থেকে মুক্তির দাবিতে গাওয়া জনপ্রিয় প্রতিবাদী বিভিন্ন গান গাচ্ছিল।

সান্তিয়াগোর গভর্ণর কার্লা রুবিলার টুইটারে দেয়া এক বার্তায় এটিকে ‘একটি ঐতিহাসিক দিবস’ হিসেবে অভিহিত করে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশের প্রশংসা করেন এবং নতুন চিলির স্বপ্নের বর্ণনা দেন।

রুবিলার বলেন, দেশব্যাপী ১০ লাখেরও বেশি লোক বিক্ষোভে অংশ নিতে রাজপথে নেমে আসে। পুলিশের দেয়া হিসাবের বরাত দিয়ে তিনি আরো বলেন, কেবলমাত্র রাজধানীতে প্রায় আট লাখ ২০ হাজার লোক বিক্ষোভে অংশ নিয়েছে।

এদিকে পিনেরা টুইটারে দেয়া এক বার্তায় লিখেছেন, আজকের বিক্ষোভ সমাবেশ শান্তিপূর্ণভাবে হওয়ায় তিনি অনেক খুশি।


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল