১৮ অক্টোবর ২০১৯

মার্কিন হুমকি মোকাবেলায় অংশীদারিত্ব বাড়াচ্ছে চীন-রাশিয়া

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এবং রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানো এবং বাস্তবায়নের ব্যাপারে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছেন। নিউ ইয়র্কে জাতিঙ্ঘের ৭৪তম সাধারণ অধিবেশনের অবকাশে অনুষ্ঠিত এক বৈঠকে তারা এ প্রত্যয় ব্যক্ত করেছেন।

চীনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, চলমান পরিস্থিতির আলোকে চীন ও রাশিয়ার উচিত নিজেদের মধ্যে কৌশলগত সমন্বয় শক্তিশালী করার পাশাপাশি জাতীয় সার্বভৌমত্ব এবং নিরাপত্তা সুরক্ষা দেয়া এবং বাইরের হস্তক্ষেপের বিরোধিতা করা। ওয়াং ই তার বক্তব্যের পুনরাবৃত্তি করে আরো বলেন, দুই দেশের রাষ্ট্রপ্রধানদের মধ্যে স্বাক্ষরিত সব চুক্তি বাস্তবায়নের জন্য বেইজিং ও মস্কোর উচিত একসাথে কাজ করা।

এ ছাড়া নতুন নতুন ক্ষেত্রে নিজেদের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানোর পাশাপাশি বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার ব্যাপারে দুই দেশ বিজ্ঞচিত পদক্ষেপ গ্রহণ এবং সমাধান বের করতে পারে বলেও উল্লেখ করেন তিনি।


আরো সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’ বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি মোজাফফরের জামিন বাতিল জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকনসহ তিনজনের জামিন শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা জহুর-তনয় আশফাকের স্মরণসভাসিএনসির বিচারককে প্রত্যাহার দাবি আইনজীবী ফোরাম ও বার সম্পাদকের

সকল