১৮ অক্টোবর ২০১৯

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৩০

-

ইন্দোনেশিয়ার দুর্গম মালুকু দ্বীপে শক্তিশালী ভূমিকম্পে শিশুসহ নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে। দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থা শনিবার একথা জানিয়েছে।

রিখটার স্কেলে ৬.৫ মাত্রার এই ভূমিকম্পে বাড়িঘর ও ভবন কেঁপে উঠলে লোকজন দৌঁড়ে রাস্তায় বেড়িয়ে আসে। এতে ভূমিধসে চাপা পড়ে একজন মারা যান।

বৃহস্পতিবারের এই ভূমিকম্পে নিহতদের মধ্যে তিন কিশোর রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এমবুন নগরীতে ধ্বংসাবশেষে চাপা পড়ে অনেকে মারা গেছেন।

এই অঞ্চলের গভর্নর প্রদেশটিতে ৯ অক্টোবর পর্যন্ত জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থার মুখপাত্র আগুস উইবো জানান, শনিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জন এবং এতে আহত হয়েছে ১৫৬ জন।

আগুস উইবো জানান, ভূমিকম্পে বাড়িঘর ক্ষতিগ্রস্ত হওয়ায় ২৫ হাজার লোক গৃহহারা অবস্থায় রয়েছে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, বৃহস্পতিবারের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল মালুকু প্রদেশের এমবুন নগরী থেকে ৩৭ কিলোমিটার উত্তর-পূর্বে ভূগর্ভের ২৯ কিলোমিটার গভীরে।


আরো সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’ বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি মোজাফফরের জামিন বাতিল জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকনসহ তিনজনের জামিন শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা জহুর-তনয় আশফাকের স্মরণসভাসিএনসির বিচারককে প্রত্যাহার দাবি আইনজীবী ফোরাম ও বার সম্পাদকের

সকল