১৮ অক্টোবর ২০১৯

ভয়ানক মিসাইল আনছে চীন, যুক্তরাষ্ট্রে আঘাত করবে মাত্র ৩০ মিনিটে

চীন মঙ্গলবার পরমাণুবাহী নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করবে। চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্ষেপণাস্ত্র উন্মোচন করা হবে।

বলা হচ্ছে, ক্ষেপণাস্ত্রটি ৩০ মিনিটের মধ্যে চীন থেকে আমেরিকার মূল ভূখণ্ডে আঘাত হানতে পারবে।

আমেরিকার সঙ্গে চীনের যখন রাজনৈতিক, সামরিক এবং অর্থনৈতিক টানাপড়েন চরমে তখন এই ক্ষেপণাস্ত্র উন্মোচন করতে যাচ্ছে বেইজিং।

চীনা গনমাধ্যমের খবর অনুযায়ী, মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ডংফেং-৪১ নামের এই ক্ষেপণাস্ত্র উন্মোচন করা হতে পারে।

চীনা কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সামরিক কুচকাওয়াজের আয়োজন করা হবে। এতে অংশ নেবে ১৫ হাজার সেনা, অন্তত ১৬০টি বিমান এবং ৫৮০টি সামরিক সরঞ্জাম। এ তথ্য জানিয়েছেন চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কাই ঝিচুন।

তিনি গত সপ্তাহে জানিয়েছিলেন, কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীর কুচকাওয়াজে নানা ধরনের নতুন অস্ত্র প্রদর্শন করা হবে তবে তিনি সেসময় ডংফেং-৪১’র কথা স্পষ্ট করেননি।

চীনা গণমাধ্যম কিংবা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কেউই ডংফেং ক্ষেপণাস্ত্র সম্পর্কে বিস্তারিত জানাননি তবে ওয়াশিংটনের সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ বলছে, এর পাল্লা ১৫ হাজার কিলোমিটার হতে পারে। এ তথ্য যদি সঠিক হয় তাহলে এটিই হবে বিশ্বের সবচেয়ে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র। পার্স টুডে।


আরো সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’ বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি মোজাফফরের জামিন বাতিল জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকনসহ তিনজনের জামিন শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা জহুর-তনয় আশফাকের স্মরণসভাসিএনসির বিচারককে প্রত্যাহার দাবি আইনজীবী ফোরাম ও বার সম্পাদকের

সকল