২১ নভেম্বর ২০১৯

সাদা ‘পক্ষীরাজে’ কিম জং উন, বিশ্বজুড়ে ভাইরাল

সাদা ‘পক্ষীরাজে’ কিম জং উন, বিশ্বজুড়ে ভাইরাল - ছবি : সংগৃহীত

এই রাষ্ট্রনেতার সম্পর্কে খুব বেশি পরিচয় দেয়ার দরকার নেই। নিউক্লিয়ার মিসাইল চালানোর জন্য বারবারই সংবাদ শিরোনামে উঠে আসেন তিনি। তবে এবার বিষয়টা আভিনব। এবারও তিনি খবরে, কিন্তু কোনো হামলার জন্য নয়। ঘোড়া ছুটিয়ে ছুটে বেড়াচ্ছেন তিনি।

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন দেশের বরফ ঢাকা সর্বোচ্চ পর্বত মাউন্ট পিকতুতে ঘোড়া ছুটোচ্ছেন। সাদা ঘোড়াটি যেন পক্ষীরাজ। আর সেই ছবিই একেবারে ভাইরাল।

অনেকের মতে, বড় ধরনের কোনো ঘোষণা আসার আগে সাধারণত এমন ঘটতে দেখা যায়। তাছাড়া, পাহাড়টি উত্তর কোরিয়ার পরিচয় তুলে ধরার ক্ষেত্রে এক বিশেষ প্রতীক হিসেবে বিবেচিত। পাহাড়ের ওই অঞ্চলটি কিম জং-উনের বাবার জন্মস্থান হিসেবে খ্যাতি পেয়েছে।

বুধবার উত্তর কোরিয়ার সংবাদ সংস্থার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, “পিকতু পর্বতে ঘোড়ায় চড়ে নেতা কিমের ছুটে চলা কোরিয়া বিপ্লবের ইতিহাসে অনন্য এক গুরুত্ব বহন করে। আস্থার সঙ্গে উত্তর কোরিয়াকে সবচেয়ে শক্তিশালী করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কঠোর সংগ্রামের পথ পাড়ি দেওয়ার কথা। আর এ পথে পিকতুর মতো তিনি অবিচলও থাকবেন।”

২০১৭ সালে কিম নতুন বছরের ভাষণের কয়েক সপ্তাহ আগে এই পর্বত সফর করেন। সেখানেই তিনি দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পর্কের বরফ গলার আভাস দিয়েছিলেন।


আরো সংবাদ