১৬ ডিসেম্বর ২০১৯

খালি হাতেই ফিরল ভলিবল

গ্রুপ পর্বে ভারতের কাছে হারের পর থেকেই ব্রোঞ্জপদকের কথা শুনিয়ে আসছিলেন পুরুষ ভলিবল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা। শেষ পর্যন্ত কোন পদকই জুটলো না ভাগ্যে। চতুর্থ হয়েই দেশে ফিরতে হবে ভলিবল দলকে। গতকাল ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৩-১ সেটে হারলো বাংলাদেশ পুরুষ ভলিবল দল। এর একদিন আগে গ্রুপ পর্ব থেকেই খালি হাতে বিদায় নিয়েছে মহিলা ভলিবল দল।

এর আগের দিন সেমিফাইনালে পাকিস্তানের কাছে খুব ভালো খেলেও হারের পর আত্মবিশ্বাসের জ্বালানি পেয়েছিল আলীপোর আরোজির শিষ্যরা। ব্রোঞ্জ নির্ধারনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে শুরুটাও হয়েছিল দারুণ। পিছিয়ে থেকেও প্রথম সেট জিতে নেয় ২৫-২৩ পয়েন্টে। দ্বিতীয় সেটে ১০-৮ পয়েন্টে এগিয়েও ছিল হরষিতরা। তখনি কয়েকটি ফ্লাড লাইট ত্রুটির কারণে নিভে গেলে খেলা বন্ধ থাকে প্রায় এক ঘন্টা। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি লাল সবুজরা। পরপর তিনটি ম্যাচ হারতে হয় ২০-২৫, ১৬-২৫ ও ২১-২৫ পয়েন্টে। সাথে সাথে শেষ হয়ে যায় ব্রোঞ্জ জয়ের স্বপ্ন।

কোচ আলী স্বপ্ন ভঙ্গের কারণ হিসেবে জানান, ‘এমন আসরে লাইট বন্ধ হয়ে যাওয়াটা বিস্ময়কর। তবে এটিই প্রধান কারণ নয়। হারের আরো কারণ আছে। অভিজ্ঞতার জন্য দলটির প্রচুর ম্যাচ খেলা প্রয়োজন।’


আরো সংবাদ