১৬ অক্টোবর ২০১৯

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ডিম আক্রমণের শিকার!

মরিসন ডিম নিক্ষেপের এ ঘটনাকে ‘কাপুরুষোচিত’ বলে বর্ণনা করেছেন। - ছবি : বিবিসি

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের মাথায় ডিম নিক্ষেপ করেছেন এক প্রতিবাদকারী তরুণী। দেশটির জাতীয় নির্বাচনের আগে সোমবার নিউ সাউথ ওয়েলসের আলবুরিতে নির্বাচনী প্রচারণায় গিয়ে এ ঘটনার শিকার হন মরিসন। খবর বিবিসির।

খবরে প্রকাশ, অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা থেকে ৩৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্বের ওই শহরটিতে একটি নারী সংঘের অনুষ্ঠানে ঘটনাটি ঘটে।

অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর মাথায় লাগলেও না ভেঙ্গে ছিটকে যায় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। স্থানীয় টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে ঘটনাস্থল থেকে এক তরুণীকে আটক করতে দেখা গেছে। তার বয়স ২৫ বছর বলে জানানো হয়েছে।

এ ঘটনার সময় ধাক্কা লেগে একজন বয়স্কা নারী পড়ে যান। তিনি নিজেই উঠে দাঁড়ানোর সময় মরিসন এগিয়ে গিয়ে তাকে উঠতে সহায়তা করেন।

মরিসন ডিম নিক্ষেপের এ ঘটনাকে ‘কাপুরুষোচিত’ বলে বর্ণনা করেছেন।

এক টুইটে তিনি বলেছেন, ‘আলবুরিতে আজকের ঘটনায় আমি পড়ে যাওয়া ওই বৃদ্ধা নারীকে নিয়ে উদ্বিগ্ন হয়েছি। আমি তাকে উঠতে সহায়তা করেছি ও জড়িয়ে ধরে সহানুভূতি জানিয়েছি।’

আসছে ১৮ মে অস্ট্রেলিয়ায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ

গণশপথের মধ্য দিয়ে বুয়েট শিক্ষার্থীদের মাঠের আন্দোলন সমাপ্ত নিখোঁজের ৪ দিন পর যুবকের লাশ উদ্বার : ৬ গারো আটক কুষ্টিয়ায় স্বামী হত্যা : দ্বিতীয় স্ত্রীসহ ৪ জনের ফাঁসি শ্রেণিকক্ষেই স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা : শিক্ষককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ এরদোগানকে রাশিয়ায় আমন্ত্রণ জানালেন পুতিন আফগানিস্তানে মাদরাসার পাশে বিস্ফোরণ, শিশুসহ হতাহত ২৮ ঈশ্বরগঞ্জে ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু, ছাত্রলীগ নেতা আটক ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৭ বছর ধরে অধ্যক্ষ ছাড়াই চলছে সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ স্কুলছাত্রী 'অপহরণ', প্রেমিকের বাবা গ্রেফতার মানবতাবিরোধী অপরাধ : এনএসআইয়ের সাবেক ডিজি ওয়াহিদুল হকের বিচার শুরু

সকল