২৫ জানুয়ারি ২০২০

৩৭ হাজার ফুট উচ্চতায় বিয়ে

-

৩৭ হাজার ফুট উচ্চতায় বিয়ে বন্ধনে আবন্ধ হলেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দুই নাগরিক। তবে সেটি বিয়ের জন্য রিজার্ভ করা বিশেষ কোন বিমান নয়, সাধারণ একটি বাণিজ্যক ফ্লাইটে কয়েক ‘শ যাত্রীর উপস্থিতিতে তারা বিয়ে করেন।

অস্ট্রেলিয়া থেকে নিউজিল্যান্ডগামী একটি বাণিজ্যিক ফ্লাইটে দুই দেশের মধ্যবর্তী তাসমান সাগরের আকাশে থাকা অবস্থায় এই বিয়ের আয়োজন করা হয়।

এমন বিয়ের সিদ্ধান্ত নেয়ার পেছনে রয়েছে অদ্ভূত একটি কারণ। ২০১১ সালে অনলাইনে এই জুটির পরিচয় হয়। ইন্টারনেটে ‘এয়ারপোর্ট সিটি’ নামের একটি গেম খেলতে নিয়ে পরিচয়। তারপর সম্পর্ক। দুই বছর পর তাদের প্রথম দেখা হয় অস্ট্রেলিয়ার সিডনি এয়ারপোর্টে। পরিচয় ও প্রথম দেখার বিষয়টি যেহেতু বিমানের সাথে সম্পর্কিত তাই তারা বিমানে বিয়ে করার সিদ্ধান্ত নেন। ক্যাথি বলেন, বিমানই আমাদের সম্পর্কের সেতুবন্ধন।

সিএনএন জানিয়েছে, অস্ট্রেলিয়ার ডেভিড ভিলিয়ান্ট ও নিউজিল্যান্ডের ক্যাথি সিডনি থেকে অকল্যান্ডগামী জেটস্টারের একটি ফ্লাইটে বিয়ে করেন।

বিমান ভর্তি যাত্রীদের সামনে ৩৭ হাজার ফুট উচ্চতায় শেষ হয় বিয়ের আনুষ্ঠাকিতা। জেটস্টার বিমান কোম্পানির এক ক্রু যাজক হিসেবে দায়িত্ব পালন করেন। বিয়ের পর নববধূ ক্যাথি ভিলিয়ান্ট বলেন, এটি আশ্চর্য এক অভিজ্ঞতা। এই অভিজ্ঞতা আমাদের সারা জীবনের সঙ্গী হবে।

বর কনে ও অন্যান্য যাত্রীদের নিয়ে বিমান উড়াল দেয়ার আগে অবশ্য সিডনি বিমানবন্দরের বিয়ের রেজিস্ট্রেশন সম্পন্ন করা হয়। তবে সেটি ছিল সাদামাটা। বিয়ের মূল আনুষ্ঠানিকতা হয়েছ বিমানেই।


আরো সংবাদ