১৭ আগস্ট ২০১৯

পাথরঘাটা পৌর এলাকায় একটু বৃষ্টিতেই হাঁটু পানি

-

বরগুনার পাথরঘাটা পৌর এলাকায় একটু বৃষ্টি হলেই বিভিন্ন সড়কে হাঁটু পানি জমে যায়। সেই সাথে শহরজুড়ে দেখা দেয় জলাবদ্ধতা। পৌরসভার সড়কগুলোতে জায়গায় জায়গায় পিচ ও খোয়া উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলে পোহাতে হয় দুর্ভোগ। পৌর এলাকার প্রধান সড়কটির অবস্থা সবচেয়ে খারাপ। ফলে গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত মানুষ ও যানবাহন চলাচল করছে অত্যন্ত ঝুঁকি নিয়ে। সড়কটির খানাখন্দের কারণে মাঝেমধ্যেই ঘটছে নানা দুর্ঘটনা। এতে পৌরবাসীকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।
সরেজমিন দেখা গেছে, পাথরঘাটা পৌরশহর থেকে টেংড়া সড়ক ও রাসেল স্কয়ার থেকে লঞ্চঘাট ব্রিজে যাওয়ার পথে সাবরেজিস্ট্রি অফিসের সামনের সড়কের খুব করুণ দশা। মূল সড়ক থেকে রাস্তা দু’টি নিচু হওয়ায় একটু বৃষ্টি হলেই রাস্তায় উপর হাঁটু পর্যন্ত পানি জমে যায় ও জলাবদ্ধতা থাকে কয়েক দিন পর্যন্ত। এ ছাড়া পৌরসভার তালতলা থেকে বিএফডিসি রোড, পাথরঘাটা পূর্ব বাজার থেকে লঞ্চঘাট এবং লঞ্চঘাট থেকে ফেরিঘাট আবাসন এলাকার রোডসহ প্রায় প্রতিটি রাস্তার বেহাল অবস্থা। একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। আর গাড়ি চললেই পানি ছিটে পথচারীদের গায়ে পড়ে। প্রতিনিয়ত এ রকম ভোগান্তিতে পড়তে হয় বলে জানান ভুক্তভোগীরা।
পৌরশহরের বাসিন্দা শাহ আলম, ছগীর শিকদার, কামাল জোমাদ্দার জানান, সড়ক সংস্কার করার কিছু দিন যেতে না যেতেই বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়। তাদের মতে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করলেও পাথরঘাটা শহরে তার নমুনা চোখে পড়ে না। টেংরা বাজার থেকে আসতে শহরের একমাত্র প্রধান সড়কের এমন দশায় হতাশ পুরো পৌরবাসী। সমস্যা সমাধানে বার বার মেয়র ও কাউন্সিলরদের জানালেও কোনো কাজ হয়নি। অগত্যা পৌরবাসী নিজেরাই উদ্যোগ নিয়ে রাস্তার পানি সরিয়ে ফেলার ব্যবস্থা করেন। তারা জানেন না কবে এ ভোগান্তি শেষ হবে। গুরুত্বপূর্ণ এ সড়কটি দিয়ে চলাচলে প্রতিদিন ভোগান্তি পোহালেও সংশ্লিøষ্ট কারো মাথা ব্যথা নেই। প্রতি নির্বাচনের সময় মেয়র কাউন্সিলররা আশ্বাস দিলেও তারা কিছুই করেন না বলে জানান ভুক্তভোগীরা।
পাথরঘাটা পৌরসভার রাস্তায় জলাবদ্ধতাসহ সব সমস্যার কথা স্বীকার করে মেয়র আনোয়ার হোসেন আকন বলেন, পৌরসভার উন্নয়নে যে পরিমাণ টাকা লাগে তা আমাদের নেই। তিনি জানান, ইতোমধ্যে সিনেমা হলের রাস্তার কাজের দরপত্র হয়ে গেছে। অল্প কিছু দিনের মধ্যেই কাজ শুরু হবে। আর যে রাস্তাগুলোতে পানি জমে সে রাস্তাগুলো সড়ক ও জনপথের (সওজ)। তারপরও পৌরসভার পক্ষ থেকে অনেক স্থান থেকে পানি সরিয়ে দেয়ার জন্য কাজ করা হয়েছে। তিনি আরো বলেন, পৌরসভার জন্য যদি এক কোটি টাকা বরাদ্দ হয় তবে সব ধরনের উন্নয়নমূলক কাজ করে আমরা একটি আদর্শ পৌরসভা পাথরঘাটাবাসীকে উপহার দিতে পারব।


আরো সংবাদ

রাশিয়ায় পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন কাশ্মির নিয়ে বৈঠক : যে কারণে বিবৃতি দিতে পারেনি নিরাপত্তা পরিষদ ইটভাটার অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে নৈশপ্রহরীর মৃত্যু ফুপুর বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু চৌগাছায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু চলচ্চিত্রের সোনালী দিন ফেরাতে চান ববি ভাইয়ের সাথে বিরোধে ২ বছরের ভাতিজাকে গলাকেটে হত্যা শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত কুড়িগ্রামের উলিপুরে ‘অপরাজিতা’র ত্রাণ বিতরণ পরিবারের সবাইকে হারানো শিশু নাহিদ এখন ঢাকার হাসপাতালে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান

সকল