২০ নভেম্বর ২০১৯

ডেঙ্গু মশা নিধনে দশমিনায় ফগার মেশিন নেই

-

পটুয়াখালী দশমিনা উপজেলার সাতটি ইউনিয়নের কোনো ইউনিয়ন পরিষদে মশা নিধনের ফগার মেশিন নেই। ফগার মেশিন না থাকায় মশা নিধনে কোনো ব্যবস্থা নিতে পারছে না উপজেলা পরিষদ। এতে উপজেলা শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়তে পারে এডিস মশা। এডিস মশার কামড়ে ছড়িয়ে পড়েছে ডেঙ্গুজ্বর। এডিস মশা প্রতিরোধে উপজেলা পরিষদ কর্তৃপক্ষের কাছে কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সচেতন নাগরিকরা।
জানা গেছে, উপজেলায় এডিস মশার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। কিন্তু মশা নিয়ন্ত্রণে উপজেলায় ফগার মেশিন নেই। মেশিন না থাকায় তারা কার্যকর কোনো পদক্ষেপ নিতে পারছে না। এতে এডিস মশা শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চলে দ্রুত ছড়িয়ে পরতে পারে। এখনই ব্যবস্থা না নিলে মহামারী আকার ধারণ করবে বলে ধারণা করছে সচেতন নাগরিকরা।
এদিকে উপজেলায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত একজনকে শনাক্ত হওয়ার খবরে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা দ্রুত এডিস মশা নিধনে এখনই কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস বলেন, আমি উপজেলার সব ইউপি চেয়ারম্যানকে ফগার মেশিন ক্রয়ের কথা বলেছি। ওই মেশিন দিয়ে মশা নিধনে কার্যক্রর ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ