২৫ আগস্ট ২০১৯

আড়াইহাজারে মসলার বাজার চড়া

-

কোরবানির ঈদের আর মাত্র দুই দিন বাকি। কিন্তু এরই মধ্যে নারায়ণগঞ্জের আড়াইহাজারে মসলাজাতীয় পণ্যের বাজার চড়া দেখা গেছে। দাম বেড়েছে প্রায় সব মসলার। এ নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে রয়েছে মিশ্রপ্রতিক্রিয়া। শুক্রবার আড়াইহাজার ও গোপালদী বাজার ঘুরে এই অবস্থা দেখা গেছে।
জানা গেছে, দারুচিনি বিক্রি হচ্ছে ৪৫০ টাকা কেজি দরে যা আগে বিক্রি হয়েছে ৩২০ টাকায়। জিরা টার্কি ৪১০ ও ইন্ডিয়ান জিরা ৩১০ টাকায় বিক্রি করতে দেখা যায়। এর আগে টার্কি জিরা বিক্রি হয়েছে ৩৫০ টাকায়, ইন্ডিয়ান জিরা বিক্রি হয়েছে ২৮০ টাকায়।
আমজাদ হোসেন নামে এক ক্রেতা জানান, হঠাৎ মসলার দাম বেড়ে গেছে। কোরবানি ঈদকে সামনে রেখে বিক্রেতারা দাম বাড়াচ্ছেন। এই দাম ঈদের পরেও থাকবে বলে মনে হচ্ছে।
তিনি আরো বলেন, ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে এভাবে দাম বাড়ছে। ঈদকে সামনে রেখেই এই সিন্ডিকেট। নিয়মিত বাজার তদারকি করা হলে বিক্রেতারা তাদের ইচ্ছামতো এভাবে দাম বাড়াতে পারত না।
খুচরা দোকানি জামাল উদ্দিন জানান, পাইকারি বাজারে মসলার দাম বেড়েছে। তারাও বেশি দামেই কিনে এনেছেন। এখানে তাদের কিছু করার নেই। ফলে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।
আড়াইহাজার বাজারের আরেক বিক্রেতা মিলন জানান, রোজার ঈদের পর পণ্য তেমন আসছে না। আমদানি থাকলে দাম সহনীয় থাকে। তবে পাইকারি বাজার থেকে নিয়মিত আমদানি হলে দাম কমে যাবে বলে জানান তিনি।


আরো সংবাদ