২১ সেপ্টেম্বর ২০১৯

সিংগাইর কলেজ রোডের বেহালদশা

-

মানিকগঞ্জের সিংগাইর পৌর সদরের (আজিমপুর) কলেজ রোডের দীর্ঘ দিন ধরেই বেহালদশা। বিশেষ করে বর্ষা মওসুমে ওই সড়ক দিয়ে যাতায়াত করা দুষ্কর হয়ে পড়ে। সামান্য বৃষ্টি হলেই খানাখন্দে ভরা সড়কটিতে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। কর্তৃপক্ষ সংস্কার না করায় চরম ভোগান্তিতে পড়েছে স্কুল-কলেজে আসা-যাওয়া কোমলতি শিক্ষার্থী ও জনসাধারণ।
সরেজমিনে দেখা যায়, সিংগাইর পৌর সদরের সিনেমা হল রোড থেকে উপজেলা পরিষদ ও সরকারি কোয়ার্টারের পূর্ব পাশ ঘেঁষে সিংগাইর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কের অবস্থা একেবারেই নাজুক। অনেক আগেই রাস্তার পিচ ঢালাই নষ্ট হয়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্ত। সামান্য বৃষ্টি হলেই এ রাস্তায় হাঁটু পর্যন্ত পানি জমে। কাদা ও পানিতে যানবাহন চলাচলে সৃষ্টি হয় প্রতিবন্ধকতা। ফলে সিংগাইর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়, পাইলট উচ্চবিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের পড়তে হয় চরম ভোগান্তিতে। পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের এ সড়কটির উন্নয়নে বিশেষ করে জনপ্রতিনিধি ও দায়িত্বশীলদের উদাসীনতাকেই দায়ী করছেন ভুক্তভোগী এলাকাবাসী। স্থানীয় বাসিন্দা এবারত হোসেন ক্ষোভের সাথে বলেন, চার দিকে যখন উন্নয়ন হচ্ছে তখন আমাদের পৌর সদরের জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি সবচেয়ে অবহেলিত।
সিংগাইর পৌরসভার মেয়র অ্যাডভোকেট খোরশেদ আলম ভূঁইয়া জয় বলেন, সিআরডিপি প্রকল্পের আওতায় অক্টোবরেই এ রাস্তার টেন্ডার হবে ইনশা আল্লাহ।


আরো সংবাদ