১৮ সেপ্টেম্বর ২০১৯

দুমকিতে দুর্নীতির দায়ে পবিপ্রবির প্রকৌশলী গ্রেফতার

-

টেন্ডার জালিয়াতির অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: ইউনুস শরীফকে গ্রেফতার করেছে দুদক ও পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা। সোমবার বিকেলে পবিপ্রবির ক্যাম্পাস থেকে তাকে গ্রেফতার করে পটুয়াখালী জেলা জজ আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।
দুদক জানায়, পবিপ্রবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: ইউনুস শরীফ বিশ^বিদ্যালয়ের ছয়টি প্রকল্পে জালিয়াতির মাধ্যমে সর্বনিম্ন দরদাতাকে কার্যাদেশ প্রদান না করে তার পছন্দের ঠিকাদারকে বেশি দরে কার্যাদেশ প্রদান করেন। উল্লেখিত ছয়টি প্রকল্পে সরকারের প্রায় ৫৩ লাখ টাকা ক্ষতি সাধন হয়। দুদক দণ্ডবিধির ৪০৯/৪২০/৭৪৪ ধারাসহ ১৯৪৭ সালে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করায় স্পেশাল দায়রা জজ আদালতে তার বিরুদ্ধে এ মামলাটি করেন দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার। এ ঘটনায় তাকে সিনিয়র স্পেশাল দায়রা জজ আদালতে হাজির করলে বিচারক এ কে এম এনামুল হক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।


আরো সংবাদ

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ ১২ বছর আগে শেষ ম্যাচ খেলেছেন, অবসরের ঘোষণা দিলেন আজ গণদলের মহাসচিবের পিতার ইন্তেকালে শোক অনলাইনে ভুল তথ্য শিশুদের জন্য বড় হুমকিগুলোর অন্যতম : ইউনিসেফ জাপানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ জামালপুরে আ’লীগ-যুবলীগের ৩ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা ২০-২১ ডিসেম্বর আ’লীগের জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা হুয়াওয়ে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন এআই ট্রেনিং ক্লাস্টার এটলাস ৯০০ সৌদি আরবের হাজার কোটি ডলারের প্রতিরক্ষাব্যবস্থা কি ব্যর্থ হচ্ছে মালালার বিরুদ্ধে হঠাৎ কেন আক্রমণ ভারতীয়দের? অভিযোগপত্র গ্রহণ, ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

সকল