১৮ সেপ্টেম্বর ২০১৯

কাশ্মিরে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ

-

কাশ্মিরে মুসলমানদের ওপর নির্যাতন ও নিপীড়নের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকেলে ফরিদপুর ইমাম কল্যাণ ফাউন্ডেশন ও কওমি উলামা পরিষদের আয়োজনে শহরের আলীপুর গোরস্থান জামে মসজিদের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়। হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে গিয়ে তারা সমবেত হন। সেখানে মুসলমানদের ওপর জুলুম ও নির্যাতনের প্রতিবাদে সমাবেশ করেন তারা।
ফরিদপুর কওমি উলামা পরিষদের সভাপতি মুফতি কামরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক মুফতি মাহমুদ হোসেন ফায়েক, ফরিদপুর ইমাম কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওলানা ইসমাইল হোসাইন, ইমাম কল্যাণ ফাউন্ডেশন ও ওলামা পরিষদের নেতা মাওলানা আল্লামা হিলাল উদ্দিন, মাওলানা আমজাদ হোসাইন প্রমুখ।
বক্তারা অবিলম্বে কাশ্মিরের সাধারণ জনতার ওপর নিপীড়ন ও নির্যাতন বন্ধের দাবি জানিয়ে বলেন, শুধু মুসলমান হওয়ার জন্য সেখানে তাদের ওপর চরম দলন-পীড়ন চালানো হচ্ছে। ঘরে ঘরে তল্লাশি চালিয়ে যুবকদের তুলে নিয়ে যাচ্ছে। মাবোনদের ইজ্জত হরণ করছে।
এ ছাড়া বিশ্বব্যাপীই মুসলমানদের নিগৃহীত করে রাখার ব্লুপ্রিন্ট বাস্তবায়ন করা হচ্ছে। তারা এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান। সমাবেশে আলেম-উলামাসহ বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক হাজার মানুষ অংশ নেন।


আরো সংবাদ

জামালপুরে আ’লীগ-যুবলীগের ৩ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা ২০-২১ ডিসেম্বর আ’লীগের জাতীয় সম্মেলন : ওবায়দুল কাদের হুয়াওয়ে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন এআই ট্রেনিং ক্লাস্টার এটলাস ৯০০ সৌদি আরবের হাজার কোটি ডলারের প্রতিরক্ষাব্যবস্থা কি ব্যর্থ হচ্ছে মালালার বিরুদ্ধে হঠাৎ কেন আক্রমণ ভারতীয়দের? মিন্নির জামিন বহাল থাকবে, ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সৌদির তেল শোধনাগারে হামলার প্রভাব কি বাংলাদেশে পড়বে? নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে : প্রধানমন্ত্রী ছাত্রলীগ নেতাদের ‘নিয়মবহির্ভূত’ ভর্তি নিয়ে দু’পক্ষের হাতাহাতি সিরাজদিখানে ১১ হাজার ভোল্ট বিদ্যুৎ লাইনের খুঁটি ভেঙ্গে পড়েছে প্রেস কাউন্সিলের নির্দেশনা অযাচিত ও অনভিপ্রেত : বিএফইউজে-ডিইউজে

সকল