১৫ অক্টোবর ২০১৯

নোয়াখালী গণপূর্ত বিভাগের সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান

-

নোয়াখালী জেলা শহর মাইজদীতে গণপূর্ত বিভাগের কোটি কোটি টাকার সম্পত্তি জবরদখল করেছে প্রভাবশালরা। বেদখলকৃত এসব সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ। গত সোমবার দুপুরে মাইজদী পুরাতন বাসস্ট্যান্ড মেসার্স হায়দার ইলেকট্রনিকসের পেছনের অবৈধ অংশ ভেঙে দেয়ার মাধ্যমে এ উচ্ছেদ শুরু হয়।
জানা যায়, মাইজদী পুরাতন বাসস্ট্যান্ড সোনালি ব্যাংকের পশ্চিম পাশ থেকে বকশিমিজি পোল পর্যন্ত গণপূর্তের সম্পত্তিগুলো বেদখল হয়ে যায়। গত দশ বছরে প্রায় দুই শ’ কোটি টাকার সম্পত্তি জবরদখল করে ঘর ও দোকানপাট নির্মাণ করেছে অবৈধ দখলদাররা। দীর্ঘ দিন গণপূর্ত বিভাগের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সাথে যোগসাজশে এই সরকারি সম্পত্তিগুলো জবরদখল করে রেখেছে প্রভাবশালীরা। মুক্তিযোদ্ধা অফিসের পাশেও অনেক সম্পত্তি জবরদখল করা হয়েছে।
গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, এ শহরের বেশির ভাগ সম্পত্তিই গণপূর্ত বিভাগের। প্রধান সড়কের দুই পাশে দোকানপাটের জন্য একসনা (বছর চুক্তিতে) কিছু ভিটি বন্দোবসস্ত দেয়া হয়েছে। কিন্তু ব্যবসায়ীদের যে পরিমাণ জায়গা বরাদ্দ দেয়া হয়েছে তার চেয়ে কয়েকগুণ বেশি দখল করে বসে আছে তারা এবং সেগুলোতে ভবন নির্মাণের চেষ্টা করছে।
এ বিষয়ে গণপূর্ত বিভাগের নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান বলেন, ইতোমধ্যে অবৈধ দখলদারদের একটি তালিকা প্রস্তুত করা হয়েছে।

 


আরো সংবাদ