১৫ অক্টোবর ২০১৯

বানিয়াচংয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধভাবে টোল আদায়ের অভিযোগ

-

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে খেয়াঘাটের ইজারা মূল্যের টাকা আত্মসাৎ ও অবৈধভাবে টোল আদায়ের অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা প্রশাসন থেকে বারবার তাগাদা দেয়া হলেও চেয়ারম্যান টাকা জমা দিচ্ছেন না। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান এরশাদ আলী। বানিয়াচং কাগাপাশা ইউপির চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে গত ১ সেপ্টেম্বর ১৯-১৩(২)নং স্মারক সূত্রে জানা যায়, বানিয়াচং কাদিরগঞ্জ সড়কের মরা কুশিয়ারা নদী পারাপারের জন্য সৃজিত খেয়াঘাট ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিন বছর ধরে বিধিবহির্ভূতভাবে ইজারা দিয়ে অর্থ আদায় করছেন চেয়ারম্যান এরশাদ আলী এবং আদায়কৃত টাকা সরকারের কোষাগারে জমা দেননি।
স্মারকে আরো উল্লেখ করা হয় যে, উল্লিখিত তিন বছরে ইজারা বাবত ৮ লাখ ২৩ হাজার টাকা আদায় করা হয়েছে, যা সরকারের কোষাগারে জমা করা হয়নি। উল্লিখিত স্মারকপ্রাপ্তির সাত দিনের মধ্যে টাকা জমা দেয়ার কথা থাকলেও চেয়ারম্যান ওই টাকা এখনো জমা করেননি। এ ছাড়াও বর্তমানে ইজারাবহির্ভূতভাবে টোল আদায়ের অভিযোগে গত সোমবার গ্রামবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ প্রদান করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান এরশাদ আলী জানান, আমি ইজারা দেইনি। এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকার জানান, বিষয়টি ঊর্র্ধ্বতন কর্তৃপক্ষ অবগত। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আইনগত ব্যবস্থা নিবেন।

 


আরো সংবাদ