১৬ ডিসেম্বর ২০১৯

ডোমারে ভিজিডির চাল আত্মসাৎ

-

নীলফামারীর ডোমারে অসহায় দুঃস্থ এক বিধবা মহিলার স্বাক্ষর জাল করে ভিজিডি কার্ডের চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই বিধবা। ডোমার উপজেলা নির্বাহী অফিসার বরাবর দায়ের করা অভিযোগে জানা যায়, ডোমার উপজেলার মেলাপাঙ্গা গ্রামের মৃত বুলবুল ইসলামের বিধবা স্ত্রী দুই সন্তানের জননী শেরিনা বেওয়া স্বামীর মৃত্যুর পর পঙ্গু বাবার বাড়িতে মানবেতর জীবনযাপন করছেন। তার পাঙ্গা মটুকপুর ইউনিয়ন পরিষদ থেকে প্রতি মাসে ৩০ কেজি চালের একটি ভিজিডি কার্ড বরাদ্দ দেয়া হয়। কার্ড বরাদ্দ হলেও দীর্ঘ আট মাস ধরে শেরিনা বেওয়া জানতে পারেননি কার্ডের বিষয়টি এবং তিনি কোনো চালও উত্তোলন করেননি। পরবর্তীতে শেরিনা বেওয়া তার নামে কার্ড বরাদ্দের বিষয়টি জানতে পারলে ইউনিয়ন পরিষদ থেকে তাকে ২৭ অক্টোবর দুই মাসের চাল এক সাথে দেয়া হয়।
শেরিনা জানান, তিনি অক্ষরজ্ঞানসম্পন্ন হলেও তার স্বাক্ষরের পরিবর্তে টিপসই ব্যবহার করে দীর্ঘ আট মাস ধরে প্রতি মাসের ৩০ কেজি করে চাল উত্তোলন করেছে কে বা কারা।


আরো সংবাদ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির নির্দেশ হাইকোর্টের ট্রাইব্যুনালে মানবপাচার মামলা নিয়ে হাইকোর্টের রুল ছেলের বাইকে বাসের ধাক্কা : মায়ের মর্মান্তিক মৃত্যু মির্জা ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন বিজয় দিবস উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ স্টেট ইউনিভার্সিটির ফার্মা ক্যারিয়ার ফেয়ার

সকল